অ্যাকসেসিবিলিটি লিংক

করোনাভাইরাস সতর্কতা নিয়ে হোয়াইট হাউসে প্রেসিডেন্ট ট্রাম্পের সাংবাদিক অবহিতকরণ সভা


যুক্তরাষ্ট্র প্রেসিডেন্টের বাসস্থান হোয়াইট হাউস থেকে আজ শনিবার ঘোষনা করা হ’য়েছে ইরান ভ্রমন নিয়ে আরো কড়াকড়ি আরোপের কথা । গত চোদ্দ দিনের ভেতরে ভিনদেশি কেউ ইরানে গিয়ে থাকলে তার নামধাম জানানোর জন্যেও বলা হ’য়েছে । চীনের বাইরে করোনাভাইরাসে সবচেয়ে বেশি পর্যুদস্ত দু’ই দেশ ইটালী এবং দক্ষিন কোরিয়া ভ্রমন বিষয়েও পরামর্শ জারী করা হয়েছে ।

হোয়াইট হাউসে আয়োজিত সাংবাদিক অবহিতকরণ সম্মেলনে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন আমরা আগে ভাগেই ব্যবস্থা নেওয়ায় আমরা রক্ষা পেয়েছি প্রানে, বড়ো মাপে । প্রেসিডেন্ট বলেন – নিরাপত্তা এবং স্বাস্থরক্ষা সর্বাগ্রে প্রধান্য পায় এবং সেই মতোই এগিয়েছি আমরা । স্টকমার্কেটের পরিস্থিতির উল্লেখে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন শুক্রবারের পরিসংখ্যান যাই দেখা গিয়েছে তাতে তো বাজার জোরালো বলেই প্রতিয়মান হয় । যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন রাজ্যে একব্যক্তি কার্কল্যান্ডের হাসপাতালে মারা গিয়েছেন – এ খবর জানার পর পরই হোয়াইট হাউসে এ সাংবাদিক অবহিতকরন সভা ডাকা হয় । এটিই যুক্তরাষ্ট্রে করোনাভাইরাস সংশ্লিষ্ট প্রথম মৃত্যুসংবাদ । ইতিমধ্যে গতকাল শুক্রবার নাগাদ করোনা ভাইরাস আরো সাতটি দেশে সংক্রমিত হ’লো ব’লে জানা গিয়েছে এবং এতে ক’রে একদিকে যেমন স্টক মার্কেটগুলোর ওপর তার বিরুপ প্রভাব দেখা দিচ্ছে – অন্যদিকে বিশ্ব স্বাস্থ সংস্থাও আশংকা মাত্রার সূচক খুবই উঁচু স্তরে তুলে দিয়েছে । এখন করোনাভাইরাসের সংক্রমন তালিকায় যুক্ত হ’লো যে সাত দেশ তার ভেতরে রয়েছে মেক্সিকো-নাইজিরিয়া-নিউযিল্যান্ড-লিথুয়ানিয়া-বেলারুস-আযারবাইজান-এবং আইসল্যান্ড । যুক্তরাষ্ট্রে এখন চতুর্থ আরেকজনের এই করোনাভাইরাস নাম যার COVID 19 তাতে সংক্রমিত হওয়ার খবর মিলেছে ।

যুক্তরাষ্ট্রে সেন্টার ফর ডিযিয কন্ট্রোল এ্যান্ড প্রিভেনশান কতৃক নিশ্চিত না হওয়া অবধি করোনাভাইরাসের পরিক্ষিত ফলাফল অনুমানসূচক ব’লে গন্য হয়ে থাকে ।

XS
SM
MD
LG