অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্রে ১০ কোটি লোকের কভিড-১৯ টীকা প্রদান সম্পন্ন


বাইডেন প্রশাসন যারা প্রেসিডেন্ট জো বাইডেনের দায়িত্ব গ্রহণের প্রথম ১০০ দিনেই ১০ কোটি লোককে টীকা প্রদান করার লক্ষ্য স্থির করেছিল তারা গতকাল সেই লক্ষ্য পূরণ করেছে। যুক্তরাষ্ট্র হচ্ছে বিশ্বের প্রথম দেশ যেখানে দশ কোটি লোককে টীকা দেওয়া হলো। তবে কভিড ১৯ এর প্রকোপ যুক্তরাষ্ট্রের কোন কোন অঞ্চলে বেড়েই চলেছে।

বাইডেন গতকাল বলেন, “আমি আপনাদের সবার প্রতি অনুরোধ করছি, আমরা এত কষ্ট করে যে সাফল্য অর্জন করেছি, তাকে বিফলে যেতে দেবেন না। আমরা চাই প্রত্যেক আমেরিকান সাবধানে থাকবেন”। এ সপ্তায় আরও আগের দিকে বাইডেন বলেন টীকা প্রদানের প্রক্রিয়া দ্রুত হওয়ায়, “এ দেশে প্রাপ্তবয়স্কদের অন্ততঃ ৯০ শতাংশ ১৯শে এপ্রিলের মধ্যে টীকা গ্রহণের জন্য যোগ্য হবেন কারণ আমাদের কাছে টীকা রয়েছে। অধিকাংশ লোকের টীকা প্রাপ্তির জন্য আপনাদের পয়লা মে পর্যন্ত অপেক্ষা করতে হবে না”।

এ সপ্তার গোড়ার দিকে হোয়াইট হাউজের স্বাস্থ্য সংক্রান্ত অবহিতকরণ বৈঠকে বাইডেন এবং রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের প্রধান ডঃ রোশেল ওয়ালেনস্কী সতর্ক করে দেন যে, বহু আমেরিকান কভিড ১৯ এর বিধিনিষেধ অমান্য করছেন। বাইডেন বলেন এমনটি চলতে থাকলে যুক্তরাষ্ট্রে চতুর্থবার কভিড-১৯ এর প্রকোপ দেখা দিতে পারে।

XS
SM
MD
LG