অ্যাকসেসিবিলিটি লিংক

কভিড ১৯ এর চিকিৎসার জন্য ব্রিটেনে আবার বিশেষ হাসপাতাল চালু


.
.

ব্রিটেনের স্বাস্থ্য কর্মকর্তারা তাদের জরুরি হাসপাতালগুলোকে আবার সক্রিয় করে তুলছেন যাতে করে করোনাভাইরাসের আরও সংক্রমণযোগ্য রূপের মোকাবিলা করা যায়। রয়টার বার্তা সংস্থা জানাচ্ছে, ব্রিটেনের ন্যাশনাল হেলথ সার্ভিসের মুখপাত্রী বলেন যে, স্বাস্থ্য কর্মীরা প্রয়োজনবোধে লন্ডনের নাইটইঙ্গেল হাসপাতালগুলো আবার খোলার প্রস্তুতি নিচ্ছেন। এই অস্থায়ী নাইটিঙ্গেল হাসপাতালগুলো সামরিক বাহিনী শহরের বিভিন্ন স্থানে স্থাপন করে, যেগুলোকে প্রস্তুত রাখা হয়েছে। করোনাভাইরাসের প্রথমবারের সংক্রমণে এই হাসপাতালগুলো খুব একটা ব্যবহা্র করা হয়নি।

গতকাল ব্রিটেনে কভিড ১৯ এ নতুন করে সংক্রমিত হন ৫৩,২৮৫ জন। এর আগের দিনের ৫৫,৮৯২ জনের তূলনায় এই সংখ্যা সামান্য কম তবে এক নাগাড়ে পর পর চারদিন সেখানে নতুন করে সংক্রমণের সংখ্যা পঞ্চাশ হাজারের বেশি। ব্রিটিশ স্বাস্থ্য কর্মকর্তারা বলছেন নতুন করে করোনাভাইরাসের এই সংক্রমণের কারণ হচ্ছে, করোনাভাইরাসের নতুন রূপান্তর যা আরও বেশি সংক্রমণযোগ্য। এই নতুন সংক্রমণের কারণে আবারও ব্রিটেনে নতুন করে লকডাউন শুরু হয়েছে এবং ভ্রমণের উপর বিধিনিষেধ জারি করা হয়েছে। দ্য নিউ ইয়র্ক টাইমস গতকাল জানায় ৩৩ টি দেশের করোনাভাইরাসের এই নতুন রূপান্তরের কথা জানানো হয়েছে এবং বিশ্বের ৪০টিরও বেশি দেশ, ব্রিটেন থেকে ভ্রমণকারীদের তাদের দেশে প্রবেশ নিষিদ্ধ করেছে।

দ্য জন্স হপকিন্স রিসোর্স সেন্টার আজ খুব ভোরেই জানিয়েছে যে, বিশ্বে আট কোটি চল্লিশ লক্ষেরও বেশি লোক কভিড ১৯ এ সংক্রমিত হয়েছেন এবং বিশ্বে সর্বাধিক সংখ্যক অর্থাৎ দু কোটি লোক সংক্রমিত হয়েছেন কেবলমাত্র যুক্তরাষ্ট্রেই, যা কীনা গোটা বিশ্বে সংক্রমণ সংখ্যার এক-চতুর্থাংশ। দ্বিতীয় স্থানে রয়েছে ভারত, সেখানে সংক্রমিত হয়েছেন এক কোটির ও বেশি লোক আর তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল, সেখানে সংক্রমণ সংখ্যা সাতাত্তর লক্ষ।

XS
SM
MD
LG