অ্যাকসেসিবিলিটি লিংক

দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরের যাত্রী চলাচল চল্লিশ শতাংশ হ্রাস পেয়েছে


সংযুক্ত আরব আমিরাতে দুবাই বিমানবন্দরে মিডিয়া সফর চলাকালীন এক নারী বিমানে চড়ার জন্য মুখ এবং আইরিস -সনাক্ত গেটে প্রবেশ করছেন। ৭ মার্চ ২০২১।

বিশ্বের ব্যস্ততম বিমানবন্দর, দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর গত বছরের তুলনায় ২০২১ সালের প্রথমার্ধে ৪০% কম যাত্রী বহন করেছে। দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরের প্রধান নির্বাহী এ তথ্য দিয়েছেন।

করোনাভাইরাসের সংক্রামক প্রকরণগুলোর কারণে বিমান চলাচল বাজারে এমন ধস নেমেছে এবং এই ধারা বিশ্ব বিমান চলাচল শিল্পে অব্যাহত রয়েছে।

কর্তৃপক্ষ ধীরে ধীরে দুবাইয়ের ভারতীয় উপমহাদেশ এবং ব্রিটেনের প্রধান রুটগুলি আবার খুলে দেয়ায় প্রধান নির্বাহী পল গ্রিফিথস গুরুত্বপূর্ণ পূর্ব-পশ্চিম ট্রানজিট পয়েন্টকে নিয়ে আশাবাদী।অ্যাসোসিয়েটেড প্রেসকে গ্রিফিথস বলেন, গত ছয় মাসে এক কোটি ৬ লক্ষ যাত্রী এই বিমানবন্দর দিয়ে পার হয়েছেন।"এটি এখনও খুব ইতিবাচক।আমি মনে করি যে সীমাবদ্ধতাগুলি শিথিল করার সাথে সাথে (এটি) বছরের শেষের দিকে সন্তোষজনক হবে।"

সাত বছর আগে লন্ডনের হিথ্রোকে পেছনে ফেলে বিশ্বের ব্যস্ততম খেতাব অর্জন করে দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর। ২০১৯ সালে মহামারী আঘাত হানার আগে বিমানবন্দরটি দিয়ে ৮ কোটি ৬৪ লক্ষ যাত্রী যাতায়ত করতো। মহামারীর কারণে বিশ্বের অন্যান্য বৃহত্তম বিমানবন্দরগুলি যখন যাত্রী শুন্য হয়ে পড়েছিল তখনো দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর ব্যস্ততম খেতাবটি ধরে রাখে। কিন্তু একসময়ের জনাকীর্ণ টার্মিনালগুলির মহামারীর আগের অবস্থানে ফিরে যেতে বেশ সময় লেগে যাবে।

XS
SM
MD
LG