অ্যাকসেসিবিলিটি লিংক

আটলান্টায় বন্দুকধারীদের গুলিতে ৮ জন নিহত


CORRECTION Massage Parlor Shooting

যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের কর্তৃপক্ষ  উপর্যুপরি গুলিতে আটজন নিহত হবার পর গতরাতে একজনকে গ্রেপ্তার করেছে। নিহত আটজনের মধ্যে ছয় জনই এশীয় বংশোদ্ভুত নারী। দক্ষিণ কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রক বলেছে যে নিহতদের মধ্যে চারজন কোরীয় বংশোদ্ভূত। আজ সকালে এক বিবৃতিতে হোয়াইট হাউজের প্রেস সচিব জেন সাকি বলেন রাতে এ ব্যাপারে প্রেসিডেন্ট জো বাইডেনকে জানানো হয়েছে এবং হোয়াইট হাউজের কর্মকর্তারা মেয়রের দপ্তর এবং এফ বি আইয়ের সঙ্গে সংযোগ রক্ষা করে চলছেন।

যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের কর্তৃপক্ষ উপর্যুপরি গুলিতে আটজন নিহত হবার পর গতরাতে একজনকে গ্রেপ্তার করেছে। নিহত আটজনের মধ্যে ছয় জনই এশীয় বংশোদ্ভুত নারী। দক্ষিণ কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রক বলেছে যে নিহতদের মধ্যে চারজন কোরীয় বংশোদ্ভূত। আজ সকালে এক বিবৃতিতে হোয়াইট হাউজের প্রেস সচিব জেন সাকি বলেন রাতে এ ব্যাপারে প্রেসিডেন্ট জো বাইডেনকে জানানো হয়েছে এবং হোয়াইট হাউজের কর্মকর্তারা মেয়রের দপ্তর এবং এফ বি আইয়ের সঙ্গে সংযোগ রক্ষা করে চলছেন।

প্রথম হামলাটি ঘটে আটলান্টা থেকে ৫০ কিলোমিটার দূরে অ্যাকওয়ার্থ শহরের একটি মাসাজ পার্লারে। সেখানে কর্তৃপক্ষ বলছে একজন বন্দুকধারী দু জন এশীয় নারী, একজন শ্বেতাঙ্গ নারী এবং একজন শ্বেতাঙ্গ পুরুষকে হত্যা করেছে এবং আরও একজন পুরুষকে আহত করে। প্রায় ঘন্টা খানেক পর আটলান্টায় পুলিশ তিন জন এশীয় নারীকে মৃত অবস্থায় পায় । তারাও একটি বিউটি স্পা তে বন্দুকের গুলিতে নিহত হয় বলে মনে করা হয়। তার পর তারা খানিকটা দূরে আরও একজন এশীয় নারীকে বন্দুকের গুলিতে আরেকটি স্পাতে নিহত অবস্থায় পায়। পুলিশের নজরদারি ভিডিওতে সন্দেহভাজন লোকটির গাড়ি তিন জায়গাতেই দেখা গেছে। তারা তখন নিশ্চিত হয় যে একই লোক এই সব আক্রমণের জন্য দায়ী। মহাসড়কে অভিযান চালিয়ে পুলিশ আটলান্টা থেকে ২৪০ কিলোমিটার দক্ষিণে গাড়ি থামিয়ে ২১ বছরের তরুণ রবার্ট আরন লং কে গ্রেপ্তার করে। যুক্তরাষ্ট্রে এশীয় বংশোদ্ভূত লোকদের বিরুদ্ধে অন্যান্য আক্রমণের মধ্যেই এই গুলি চালনার ঘটনাটি ঘটলো।

XS
SM
MD
LG