অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতের জন্য প্রথম অলিম্পিক সোনা জিতল কৃষকের ছেলে নিরাজ


টোকিও ২০২০ অলিম্পিক অ্যাথলেটিক্সে পুরুষদের জ্যাভলিন থ্রোতে স্বর্ণ জয় নিশ্চিত করার পর এভাবেই অভিব্যাক্তি দেন ভারতের নিরাজ চোপড়া। ৭ আগস্ট, ২০২১।

শনিবার অলিম্পিক অ্যাথলেটিক্সে স্বর্ণপদকের জন্য ভারতের দীর্ঘ অপেক্ষা ও মানসিক দুশ্চিন্তার অবসান ঘটেছে। ভারতের একজন কৃষকের ছেলে নিরাজ চোপড়া টোকিও গেমসে পুরুষদের জ্যাভেলিনে স্বর্ণ জিতেছেন।

২২ বছর বয়সী এই খেলোয়াড় টোকিওর এক আলোকোজ্জ্বল রাতে বর্শার এক নিক্ষেপে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম জনবহুল দেশের বছরের পর বছরের যন্ত্রণার অবসানের স্বপ্ন বাস্তবে পরিণত হয়েছে।

টোকিও ২০২০ অলিম্পিক অ্যাথলেটিক্সে -পুরুষদের জ্যাভলিন থ্রোর ফাইনালে বর্শা ছোঁড়ার মুহূর্তে ভারতের নিরাজ চোপড়া। ৭ আগস্ট, ২০২১।
টোকিও ২০২০ অলিম্পিক অ্যাথলেটিক্সে -পুরুষদের জ্যাভলিন থ্রোর ফাইনালে বর্শা ছোঁড়ার মুহূর্তে ভারতের নিরাজ চোপড়া। ৭ আগস্ট, ২০২১।

তার বর্শা স্টেডিয়ামের উজ্জ্বল আলোর মধ্যে উড়ে গিয়ে ৮৭.০৩মিটার দূরত্ব অতিক্রম করে যা তাকে পৌঁছে দেয় প্রতিযোগিতার নেতৃত্বে।

আত্মবিশ্বাসে ভরপুর চোপড়া দ্বিতীয় বর্শাটি ছুঁড়ে মারেন আগেরটির চাইতে আরও একটু দূরে। ৮৭.৫৪মিটার দূরে ছুঁড়ে ফেলে তার অবস্থানকে দৃঢ় করে ফেলেন।আনন্দের জোয়ারে ভাসিয়ে দেন তাঁর দেশের ১৩৫ কোটি মানুষকে।

চোপড়া বলেন,"বাছাইপর্বের রাউন্ডে আমি খুব ভালো ছুঁড়েছিলাম তাই আমি জানতাম যে আমি ফাইনালে আরও ভালো করতে পারবো।আমি জানতাম না এটা সোনা এনে দেবে।"

XS
SM
MD
LG