অ্যাকসেসিবিলিটি লিংক

জুমার নামাজের খুতবার পর আজান নিয়ে সংঘর্ষে কুমিল্লায় একজন নিহত 


কুমিল্লার মসজিদে আযানকে কেন্দ্র করে সংঘর্ষ।

বাংলাদেশের কুমিল্লা জেলার মুরাদনগরের বাঙ্গরা এলাকার একটি মসজিদে জুমার নামাজের খুতবার পর আজানকে কেন্দ্র করে দুই দল মুসল্লির মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়েছে। এতে ঘটনাস্থলে একজন নিহত হয়েছে। আহত হয়েছে আরও ৭ জন। আহত ইমন খান (২৪) ও আবুল খায়েরের (৪৮) অবস্থা আশঙ্কাজনক। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত আবু হানিফ খানের বাড়ি বাঙ্গরার কুড়াখাল গ্রামে। তার বয়স ৪৫ বছর। বাবার নাম আবদু খান। বাঙ্গরা বাজার থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) মো. ফারুক হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, শুক্রবার কুড়াল বাইতুন নুর জামে মসজিদে খুতবার পর আজান দেওয়া নিয়ে বাকবিতন্ডা শুরু হয়। মুসল্লিদের একাংশ বলতে থাকেন খুতবার পর আজান দিয়ে সুন্নি মুসলমানরা নামাজ পড়ে না। কিন্তু আরেকাংশ এ কথা মানতে নারাজ। একপর্যায়ে এ সংঘর্ষ হয়। বাঙ্গরা পশ্চিম ইউনিয়নের চেয়ারম্যান রুহুল আমিন বলেন, এই মসজিদের দুই গ্রুপের মাঝে আগে থেকেই দ্বন্দ্ব চলছিল।


বাঙ্গরা বাজার থানার অফিসার ইনচার্জ কামরুজ্জামান তালুকদার জানান, সংঘর্ষের খবরে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এখন পর্যন্ত একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

XS
SM
MD
LG