অ্যাকসেসিবিলিটি লিংক

আগুন আতঙ্কে ৩ করোনা রোগীর মৃত্যু, তদন্ত কমিটি


আগুন আতঙ্কে মারা গেলেন তিন করোনা রোগী। এরা সবাই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন ছিলেন। বুধবার সকাল আটটা ১০ মিনিটে আচমকা আগুন ধরে নিবিড় পরিচর্যা কেন্দ্রে। এ সময় রোগীদের দ্রুত স্থানান্তরের চেষ্টা চালান হাসপাতাল কর্মীরা। রোগী স্থানান্তরের সময়ই তারা মারা যান। কীভাবে আগুন লাগলো, তা খুঁজে বের করতে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক জানান, আইসিইউ কক্ষে ১৪ জন রোগী ছিলেন। সবার অবস্থাই ছিল সঙ্কটাপন্ন।

ফায়ার সার্ভিস জানিয়েছে, তাদের পাঁচটি ইউনিট দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হয়। এরই মধ্যে অবশ্য আইসিইউ ওয়ার্ডের ব্যাপক ক্ষতি হয়ে গেছে। ১০ তলা ভবনের তৃতীয় তলায় আইসিইউ ওয়ার্ড। একজন রোগী আটকা পড়ে ছিলেন। ফায়ার সার্ভিসের কর্মীরা তাকে উদ্ধার করেন। একটি তদন্ত কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস।

করোনা পরিস্থিতি ক্রমশই নাজুক হচ্ছে। গত ২৪ ঘণ্টায় এক হাজার ৮৬৫ জন আক্রান্ত হয়েছেন। যা গত তিন মাসের তুলনায় সর্বোচ্চ।

ওদিকে জাতিসংঘের এক প্রতিবেদনে বলা হয়েছে, করোনা মহামারির কারণে স্বাস্থ্যসেবা ব্যাহত হয়ে দক্ষিণ এশিয়ায় আনুমানিক দুই লাখ ৩২ হাজার মা ও শিশুর মৃত্যু হতে পারে। প্রতিবেদনে দক্ষিণ এশিয়ার ১৮০ কোটি মানুষের ওপর ফোকাস করা হয়েছে।

করোনায় এ পর্যন্ত এই অঞ্চলে এক কোটি ৩০ লাখ মানুষ আক্রান্ত হয়েছেন। মারা গেছেন এক লাখ ৮৬ হাজার মানুষ।

আগুন আতঙ্কে ৩ করোনা রোগীর মৃত্যু, তদন্ত কমিটি
please wait

No media source currently available

0:00 0:02:11 0:00
সরাসরি লিংক


ফেসবুকে দেয়া এক পোস্টের জেরে সুনামগঞ্জে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলার খবর পাওয়া গেছে। হেফাজতে ইসলামের মহাসচিব মামুনুল হককে কটূক্তি করে শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামের এক হিন্দু যুবক পোস্ট দিয়েছিলেন। এরপর ব্যাপক প্রতিক্রিয়া হয় এই অঞ্চলে। স্থানীয় প্রশাসন মঙ্গলবার রাতে এই যুবককে আটক করে। হেফাজত সমর্থকরা বুধবার সকালে জড়ো হয়ে ১৪-১৫ টি বাড়িঘরে হামলা চালায়। সুনামগঞ্জের পুলিশ সুপার মিজানুর রহমান বলেছেন, পরিস্থিতি এখন শান্ত।

XS
SM
MD
LG