অ্যাকসেসিবিলিটি লিংক

ফোবানাঃ ২৪তম মহাসম্মেলনের দ্বিতীয় দিন


ফোবানাঃ ২৪তম মহাসম্মেলনের দ্বিতীয় দিন

দ্বিতীয় দিনের এই অনুষ্ঠানের অন্যতম বিশেষ আকর্ষণ ছিল কয়েকটি বিষয়ে সেমিনার। সাহিত্য, অনাবাসী বাংলাদেশি এবং আই টি 'র উপর আয়োজিত সেমিনারগুলোতে বক্তারা তথ্যবহুল বক্তব্য রাখেন। যুক্তরাষ্ট্রে অনাবাসী বাংলাদেশিদের বিনিয়োগ প্রসঙ্গে NRBus এর সভাপতি তারিক বাবু সেমিনারে ভাষন দেন।

এই সেমিনারে অন্যান্য দের মধ্যে আলোচনায় অংশ গ্রহণকারী জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ড আব্দুল মোমিন বলেন যে বাংলাদেশ সরকার প্রবাসীদের বিনিয়োগকে উৎসাহিত করতে প্রতিশ্রুতিবদ্ধ।
কনভেনশান সেন্টারের গোটা লবি জুড়েই রয়েছে নানান রকমের স্টল। এ সব স্টলের মধ্যে বাংলাদেশি শাড়ি ও তৈরি পোশাকের স্টলের সংখ্যাই সব চেয়ে বেশি।

তবে কেবল ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোই নয়,ফোবানা মহাসম্মেলনে স্টল দিয়েছে Pally Life Development Society 'র মতো সামাজিক প্রতিষ্ঠানগুলোও, যাদের লক্ষ্য এ দেশ থেকে পাঠানো অর্থ দিয়ে বাংলাদেশের সাধারণ মানুষের ভাগ্য উন্নয়ন । এই প্রতিষ্ঠানের প্রধান নির্বাহি মুস্তাদিউর রহমান ফাহমিন বলছিলেন,
বরাবরের মতোই ৪ঠা জুলাই'এর প্রাক্কালে সান্ধ্য আয়োজন ছিল সঙ্গীতমুখর। ছিল নানান রকম নৃত্যেরও মূর্চ্ছনা।
শনিবার সন্ধ্যার আসরে বাংলাদেশের কাদিরি কিবরিয়া কিংবা বারী সিদ্দিকি যেমন,তেমনি ভারতের অজয় চক্রবর্তী সঙ্গীতের সুরে সুরে বিপুল দর্শক শ্রোতাকে মুগ্ধ করেন।

সংশ্লষ্ট

XS
SM
MD
LG