অ্যাকসেসিবিলিটি লিংক

প্রচারণার অর্থ জালিয়াতির অভিযোগে জুলিয়ানির দুই সহকারী আটক


প্রেসিডেন্ট ডনালড ট্রাম্পের ব্যক্তিগত আইনজীবী রুডী জুলিয়ানির দুই সহকারীকে যুক্তরাষ্ট্রীয় কেন্দ্রীয় সরকারের অভিযোগে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে অভিযোগ আনা হয় যে তারা রিপাবলিকান প্রচারণায় অবৈধভাবে কয়েক হাজার কোটি ডলার চাঁদা আদায়ে যুক্ত ছিলেন। ফ্লোরিডার এই দুই ব্যবসায়ী গত বছর ইউক্রেনে যুক্তরাষ্ট্রের সাবেক রাষ্ট্রদূতকে অপসারণের জন্য তদবির করার অভিযোগে প্রতিনিধি পরিষদের অভিশংসন তদন্তকারীরা তাদের খোঁজ করছিলেন।

ইউক্রেনে জন্মগ্রহণকারী যুক্তরাষ্ট্রের নাগরিক লেভ পারনাস এবং বেলারুসে জন্মগ্রহণকারী যুক্তরাষ্ট্রের নাগরিক ইগর ফ্রুম্যান কে এফবিঅ্যাই ওয়াশিংটনের ডালাস ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট থেকে আটক করে। আইনশৃঙ্খলা বাহিনীর এক কর্মকর্তা জানান, ঐ সময় তারা যুক্তরাষ্ট্র ত্যাগ করার জন্য এয়ারপোর্টে ছিলেন। বৃহস্পতিবার দুপুরে তাদেরকে ভার্জিনিয়ার এলেকজান্দ্রিয়ার কেন্দ্রীয় আদালতে হাজির করা হয়।

যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় নির্বাচন কমিশনে দায়ের করা এক অভিযোগের ভিত্তিতে তাদের আটক করা হয়। অভিযোগে বলা হয়, তারা একটি কোম্পানি প্রতিষ্ঠা করে যাতে বেনামে ট্রাম্প স্বপক্ষের সংস্থা এমেরিকা ফার্স্ট অ্যাকশন কে অর্থ প্রদান করতে পারে।

XS
SM
MD
LG