অ্যাকসেসিবিলিটি লিংক

হ্যালো ওয়াশিংটনঃ যুক্তরাষ্ট্রের রাষ্ট্রীয় পরিস্থিতি নিয়ে প্রেসিডেন্টের ভাষণের খতিয়ান


আজকের হ্যালো ওয়াশিংটনের আলোচ্য বিষয় ছিল “ষ্টেট অফ দি ইউনিয়ন বা যুক্তরাষ্ট্রের রাষ্ট্রীয় পরিস্থিতি নিয়ে প্রেসিডেন্টের ভাষণের খতিয়ান।”

অনুষ্ঠানের যোগ দেন তিনজন বিশিষ্ট অতিথি। ইলিনয় ষ্টেট বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এবং রাজনৈতিক বিশ্লেষক ডঃ আলি রিয়াজ।ডঃ সাইদ ইফতেখার আহমেদ, এডজাংক্ট ফ্যাকাল্টি স্কুল অব সিকিউরিটি এন্ড গ্লোবাল স্টাডিজ আমেরিকান পাবলিক ইউনিভার্সিটি সিস্টেমের অধ্যাপক এবং ওয়াশিংটন থেকে যোগদান পারমা স্যান্নাল, ব্রেটাল গ্রুপের প্রধান কন্সালট্যান্ট।

মঙ্গলবার রাতে প্রেসিডেন্ট ডনাল্ড জাতীর উদ্দেশ্যে রাষ্ট্রীয় পরিস্থিতি তুলে ধরলেন। এবারের ভাষণ নানা দিক থেকে গুরুত্বপূর্ণ এবং দৃষ্টি আকর্ষণ করেছে অনেকের।গত মাসে এই ভাষণ নির্ধারিত ছিল তবে সরকারের কর্মকাণ্ড আংশিক বন্ধ থাকার কারণে তা স্থগিত করা হয়। প্রেসিডেন্ট যেসব বিষয় তুলে ধরেন তার মধ্যে মোটামুটি ভাবেবাইপার্টিজন কংগ্রেস বা দ্বি-দলে বিভক্ত কংগ্রেসকে ঐক্যবদ্ধ করা, অর্থ নৈতিক সাফল্য, কর্মক্ষেত্রে বেশি সংখ্যক নারীর যোগদান, ২০৩০ সালের মধ্যে এইচ আইভি সংক্রমণ নিয়ন্ত্রণ, মেক্সিকো সীমান্তে দেয়াল তোলা বা সীমান্তের নিরাপত্তাসহ চীন, ইরান, উত্তর কোরিয়া, আফগানিস্তান, সিরিয়া ইত্যাদি বিষয়টির উপরে গুরুত্ব দেন।
বিস্তারিত শোনার জন্য অডিওতে চাপ দিন।

please wait
Embed

No media source currently available

0:00 0:45:19 0:00

আপনার পছন্দমত বেছে নিন

মন্তব্যগুলো দেখান

XS
SM
MD
LG