অ্যাকসেসিবিলিটি লিংক

উত্তর কোরিয়া দক্ষিণ কোরিয়া বিরোধী প্রচারপত্র পাঠানোর প্রস্তুতি নিচ্ছে দক্ষিণ কোরিয়াতে


উত্তর কোরিয়া দক্ষিণ কোরিয়ায় দক্ষিণ কোরিয়া বিরোধী প্রচারপত্র পাঠানোর প্রস্তুতি নিচ্ছে বলে আজ সেই কমিউনিস্ট রাষ্ট্রের সংবাদ মাধ্যমে জানানো হয়েছে। কে সি এন এ সংবাদ সংস্থাটি বলছে ক্ষুব্ধ উত্তর কোরিয়াবাসীরা দক্ষিণ কোরিয়ায় বিপুল পরিমাণ প্রচারপত্র বিতরণের প্রস্তুতির কাজ চালিয়ে যাচ্ছে। তারা বলছে সব কাজেরই জবাব দেয়া উচিৎ। তারা এখন বুঝুক এই কাজটি আমাদের কতটা ক্ষুব্ধ করেছে। এটি হচ্ছে উত্তর কোরিয়ার তরফ থেকে সর্বসাম্প্রতিক প্রতিশোধমূলক ব্যবস্থা এবং দুই কোরিয়ার মধ্যে ক্রমবর্ধমান উত্তেজনার সময়ে এ ব্যাপারে দক্ষিণের তরফ থেকে কড়া সমালোচনা করা হয়েছে।

দক্ষিণ কোরিয়ার একত্রীকরণ মন্ত্রক আজ এক বিবৃতিতে জানিয়েছে যে উত্তর যে দক্ষিণে প্রচারপত্র পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে তা দূর্ভাগ্যজনক এবং এই পরিকল্পনা অবিলম্বে বাদ দিতে উত্তর কোরিয়ার প্রতি আহ্বান জানিয়েছে।

অন্য দিকে উত্তর কোরিয়া সীমান্তের অপর পার থেকে প্রচারপত্র ছড়ানোর জন্য দেশত্যাগী লোকজনকে দায়ী করেছে এবং সামরিক ব্যবস্থা নেয়ার হুমকি দিয়েছে। এখন কয়েক মাস ধরেই আন্তঃকোরীয় সম্পর্ক শীতল হয়ে রয়েছে যখন হ্যানোয়ে উত্তর কোরিয়ার নেতা কিম জং উন ও যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের মধ্যকার শীর্ষ বৈঠক ব্যর্থ হয়।

XS
SM
MD
LG