অ্যাকসেসিবিলিটি লিংক

কয়েক কোটি অবৈধ অভিবাসীকে দেশে ফেরত পাঠাবে যুক্তরাষ্ট্র


যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনালড ট্রাম্প জানিয়েছেন, দেশব্যাপি যেসব অবৈধ অভিবাসীদের আটক করা হবে, তাদেরকে তাদের নিজ দেশে ফেরত যেতে হবে।

যুক্তরাষ্ট্রের অভিবাসী ও শুল্ক প্রবর্তন সংস্থার অস্থায়ী পরিচালক মার্ক মরগান সাংবাদিকদের জানান, যেই পরিবারগুলো নির্বাসন নির্দেশ পেয়েছে তাদেরকে আটক করে দেশে ফেরত পাঠানো হবে।

শনিবার টুইটারে ট্রাম্প লেখেন, যারা আইন অমান্য করে এই দেশে প্রবেশ করেছেন এবং আইন অমান্য করে এই দেশে বসবাস করেছেন তাদের সময় হয়েছে নিজ দেশে ফেরত যাবার।

এর আগে যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যমের প্রতিবেদন থেকে জানা যায়,প্রেসিডেন্ট ডনালড ট্রাম্প অভিবাসী যারা নিরবাসন আদেশ পেয়েছেন, তাদেরকে আটক করার জন্য অভিবাসী প্রবর্তন কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন।এই অভিযান রবিবার থেকে শুরু হবার কথা রয়েছে।ওয়াশিংটন পোস্ট এর খবরে জানা যায়, এই অভিযান মুলুত চালান হবে যুক্তরাষ্ট্রের বড় শহরগুলোতে, যার মধ্যে রয়েছে হিউস্তন, শিকাগো, নিউ ইয়র্ক এবং লস এঞ্জেলেস। নাম প্রকাশ না করার শর্তে যুক্তরাষ্ট্রের শীর্ষ তিন কর্মকর্তা অভিযানের এই তথ্য জানায়। প্রায় ২০০০ পরিবারকে লক্ষ্য করে এই অভিযান চালানো হবে।প্রেসিডেন্ট ট্রাম্প সোমবার এক টুইট বার্তায় জানান, আগামী সপ্তাহে যুক্তরাষ্ট্র কয়েক কোটি অবৈধ অভিবাসীকে দেশে ফেরত পাঠাবে।

ডিপার্টমেন্ট অফ হোমল্যান্ড সিকিউরিটির অস্থায়ী পরিচালক কেভিন মেক্লিনান সতর্ক করে বলেন, এই অভিযান পরিবার থেকে শিশুদের আলাদা করে দেবে।আইসের অস্থায়ী পরিচালক মার্ক মরগান বলেন, অভিবাসন পদ্ধতির অখণ্ডতা বজায় রাখতে এই অভিযান চালানো প্রয়োজন।

XS
SM
MD
LG