অ্যাকসেসিবিলিটি লিংক

বিচার বিভাগীয় কমিটির নেতাদের তীব্র বিচ্ছিন্ন মতামত প্রকাশ


যুক্তরাষ্ট্রের প্রতিনিধি পরিষদের বিচার বিভাগীয় কমিটির ডেমোক্র্যাট ও রিপাবলিকান নেতারা সোমবার প্রেসিডেন্ট ট্রাম্পের বিরুদ্ধে অভিশংসনের পক্ষে এবং বিপক্ষে তীব্র বিচ্ছিন্ন মতামত প্রকাশ করেছেন।যুক্তরাষ্ট্রের ২৪৩ বছরের ইতিহাসে চতুর্থ নেতা প্রেসিডেন্ট ট্রাম্প, যিনি অভিশংসন তদন্তের মুখোমুখি হয়েছেন। এর আগে দুজন প্রেসিডেন্টকে অভিযুক্ত করা হয় তবে তাদের কাউকেই ক্ষমতা থেকে অপসারণ করা হয়নি।

প্রতিনিধি পরিষদের ডেমোক্র্যাট চেয়ারম্যান জেরল্ড ন্যাডলার বারংবার বলেন,২০২০ সালের প্রেসিডেন্ট পদের ডেমোক্র্যাট প্রতিদ্বন্দ্বী সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেনের বিরুদ্ধে তদন্ত করার জন্য ইউক্রেনকে চাপ প্রয়োগ এবং একইসাথে সাময়িকভাবে ঊনচল্লিশ কোটি এক লক্ষ ডলারের সামরিক সহায়তা আটকে রেখে প্রেসিডেন্ট ট্রাম্প দেশের উর্ধে তার রাজনৈতিক সার্থকে স্থান দেন। ন্যাডলার যুক্তিতর্কে বলেন,যুক্তরাষ্ট্রের এই নেতা ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচন জয়লাভের জন্য রাশিয়ার সাহায্য চেয়েছিলেন এবং একইভাবে ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচন জয়লাভের জন্য ইউক্রেনের কাছে সাহায্য দাবী করেন। তিনি দেশের প্রতি তার ন্যূনতম দায়িত্ব লংঘন করেছেন।

কিন্তু বিচার বিভাগীয় কমিটির রিপাবলিকান নেতা ও প্রেসিডেন্ট ট্রাম্পের কট্টর সমর্থক ডগ কলিন্স বলেন ট্রাম্প বাইডেনের বিরুদ্ধে তদন্তের অনুরোধ করলেও ইউক্রেন তা করেনি এবং তারা তাদের সামরিক সহায়তা পেয়েছে। কলিন্স বলেন এটি কোনো অভিশংসনযোগ্য অপরাধ নয় কেননা এখানে অপরাধ করাই হয়নি।




XS
SM
MD
LG