অ্যাকসেসিবিলিটি লিংক

বিশ্বব্যাপী কভিড-১৯ এ সংক্রমিত ব্যক্তির সংখ্যা এখন একান্ন লক্ষেরও বেশী


জন্স হপকিন্স করোনাভাইরাস রিসোর্স সেন্টার জানিয়েছে, বিশ্ব ব্যাপী কভিড-১৯ এ সংক্রমিত সনাক্ত ব্যক্তির সংখ্যা এখন একান্ন লক্ষ ছাড়িয়ে গেছে, আর এতে প্রাণ হারিয়েছে তিন লক্ষ তেত্রিশ হাজারেরও বেশি মানুষ। আক্রান্ত এবং মৃতের সংখ্যায় যুক্তরাষ্ট্র অনেক এগিয়ে আছে। যুক্তরাষ্ট্রে ১৫ লক্ষেরও বেশি লোক সংক্রমিত হয়েছে এবং প্রায় ৯৫ হাজার লোক মারা গেছে। দ্বিতীয় স্থানে রয়েছে রাশিয়া। সেখানে তিন লক্ষ সতেরো হাজারেরও বেশি লোক সংক্রমিত হয়েছে আর ব্রাজিলের স্থান হচ্ছে তৃতীয়। সেখানে মোট সংক্রমিত রোগির সংখ্যা তিন লক্ষ দশ হাজার।

ভারতের স্বাস্থ্য মন্ত্রক আজ জানিয়েছে গত ২৪ ঘন্টায় সে দেশে রেকর্ড সংখ্যক লোক কভিড ১৯ এ সংক্রমিত বলে চিহ্নিত হয়েছে। এই সংখ্যা হচ্ছে ৬,০৮৮ জন। একই সময়ে ভারতে ১৪৮ জন মারা গেছে বলে সেখানকার স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে। সেই বিশাল দেশে এখন করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দশ লক্ষ ছাড়িয়ে গেছে।

ও দিকে ব্রিটেনে করোনাভাইরাসের সংক্রমণ বন্ধ করার প্রচেষ্টায় জানানো হয়েছে যে ব্রিটিশ নাগরিকসহ যে কেউ ঐ দেশে প্রবেশ করলে স্বেচ্ছায় ১৪ দিন কোয়ারান্টিন বা সংসর্গবিহীন অবস্থায় থাকতে হবে।আন্তর্জাতিক ভ্রমণকারীদের তাদের ঠিকানা জানাতে হবে এবং তাদেরকে ঐ স্থানেই পরীক্ষা করে দেখা হবে।‍উত্তর আইয়ারল্যান্ড বিষয়ক মন্ত্রী ব্র্যান্ডর লুইস আজ স্কাই নিউজকে জানিয়েছেন কোয়ারান্টিন অমান্য করলে জরিমানা করা হবে। নতুন এই ব্যবস্থা আগামী মাস থেকে চালু হবে।

XS
SM
MD
LG