অ্যাকসেসিবিলিটি লিংক

নরেন্দ্র মোদী পশ্চিমবঙ্গে মোট ১৯টি সভা করবেন


ভারতের অন্যান্য রাজ্যের মতো লোকসভা নির্বাচনের প্রচারের ঝড় উঠেছে পশ্চিমবঙ্গেও। এ রাজ্যের ৪২টি আসনে নজর শাসক, বিরোধী সব পক্ষের।

আর তাই বারবার এ রাজ্যে প্রচারে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিজেপি সূত্রে জানা গেছে সপ্তম দফা নির্বাচনের আগে পর্যন্ত পশ্চিমবঙ্গে মোট ১৯টি সভা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যা গোটা দেশে সর্বোচ্চ। ইতোমধ্যেই প্রকাশিত হয়েছে শেষ দফার নির্বাচন পর্যন্ত পশ্চিমবঙ্গে প্রধানমন্ত্রীর সভার তালিকা। তাতে দেখা যাচ্ছে লোকসভা নির্বাচনের প্রচারে মোট ১৯টি সভা করতে চলেছেন নরেন্দ্র মোদী। গোটা দেশে অন্য কোন রাজ্যে এত সভা করেননি প্রধানমন্ত্রী।

বিজেপি সূত্রের খবর, ২০১৪-র লোকসভা নির্বাচনের ফল এবার যে দল ধরে রাখতে পারবে না তার ইঙ্গিত আগেই মিলেছে। বিশেষ করে বিহার, উত্তর প্রদেশ, গুজরাটের মতো রাজ্যে, যেখানে বিজেপি প্রায় সমস্ত আসন দখল করেছিল সেখানে কমতে পারে আসন সংখ্যা। সেই ঘাটতি পূরণ করতে পশ্চিমবঙ্গ ও উত্তর-পূর্বকে পাখির চোখ করেছে বিজেপি।

ষষ্ঠ দফায় রাজ্যে ৭৩ শতাংশ বুথে থাকবে আধাসেনার পাহারা। তাই শেষ ২ দফার ভোটগ্রহণেও তিনবার এ রাজ্যে আসতে চলেছেন নরেন্দ্র মোদী। করবেন মোট ৬টি সভা।

ষষ্ঠ দফার ভোটগ্রহণের আগে আগামীকাল বৃহস্পতিবার পুরুলিয়া ও বাঁকুড়ায় জেলায় সভা করবেন নরেন্দ্র মোদী। সাত দিন পর ১৫ মে সভা করবেন উত্তর চব্বিশ জেলার বসিরহাট ও দক্ষিন চব্বিশ পরগনা জেলার ডায়মন্ড হারবারে। পরদিন ১৬ মে দমদম ও মথুরাপুরে সভা করার কথা তাঁর। মথুরাপুরের সভা শেষ হলে লোকসভা নির্বাচনের প্রচারে পশ্চিমবঙ্গে মোদীর সভার সংখ্যা হবে ১৯ বলেই খবর।

please wait

No media source currently available

0:00 0:00:48 0:00

XS
SM
MD
LG