অ্যাকসেসিবিলিটি লিংক

পাঞ্জাবের অমৃতসরে ট্রেন দুর্ঘটনায় মৃতের সংখ্যা ৬০


পাঞ্জাবের অমৃতসরে ট্রেন দুর্ঘটনায় মৃতের সংখ্যা লাফিয়ে বাড়ছে। সর্বশেষ খবর অনুযায়ী এখনও পর্যন্ত ৬০ জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। আহত ৭২। এদের অমৃতসরের বিভিন্ন হাসপাতালে চিকতসা করা হচ্ছে।

উল্লেখ যেতে পারে গতকাল শুক্রবার দশেরায় রাবণ দহনের অনুষ্ঠান চলছিল অমৃতসর থেকে প্রায় ২ কিলোমিটার দূরে ধোবিঘাটে। কমপক্ষে ৭০০০ লোক রাবণ দহণ দেখতে জড়ো হয়েছিলেন বলে পুলিসের দাবি। এদের মধ্যে অনেকেই দাঁড়িয়েছিলেন ধোবিঘাটের জোড়া ফটক ক্রসিংয়ের কাছে রেল লাইনের ওপরে। কারণ ওখান থেকে দহণের দৃশ্য অনেক ভালো দেখা যায়।

বাজির তীব্র আওয়াজের মধ্যেই জলন্ধর-অমৃতসর ডিএমইউ লাইনে দাঁড়িয়ে থাকা দর্শকদের পিষে দিয়ে চলে যায়। কয়েক মিনিটের মধ্যে পাশের লাইনে চলে আসে অমৃতসর-হাওড়া এক্সপ্রেস। আচমকা দুর্ঘটনার ঘোর কাটিয়ে অনেকই লাফিয়ে লাইন থেকে সরে যায়। তা না হলে আরও দুর্ঘটনা আরও বড় আকার ধারন করত। প্রত্যক্ষদর্শীদের বয়ান অনুযায়ী দর্শকদের অনেকই রাবণ দহনের ছবি বা ভিডিও তুলছিলেন। অনেকে সেলফি নিচ্ছিলেন। বাজির তীব্র আওয়াজে ট্রেন আসার শব্দ শুনতেই পাননি দর্শকরা।

রেলের পক্ষ থেকে জাননো হয়েছে চালক এমার্জেন্সি ব্রেক কষলেও তা কাজ করেনি।এদিকে আজ শনিবার হাসপাতালে আহতদের দেখতে যান পঞ্জাব সরকারের মন্ত্রী নভজ্যোত সিং সিধু। পরে তিনি সাংবাদিকদের বলেন, কয়েক মিনিটের মধ্যে দুর্ঘটনা ঘটে যায়। ট্রেন কোনও হর্ন দেয়নি। এনিয়ে রাজ্য সরকার তদন্ত করবে। এবং আজি সকালে অমৃতসরে পৌঁছন রাজ্যের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। ইতিমধ্যেই তিনি মৃতদের পরিবারপিছু ৫ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, প্রয়োজন হলে আহতদের কোনও সরকারি বেসরকারি হাসাপাতালে নিয়ে গিয়েও চিকিৎসা করানো হবে।

please wait

No media source currently available

0:00 0:01:01 0:00

XS
SM
MD
LG