অ্যাকসেসিবিলিটি লিংক

পবিত্র মিলাদুন্নবী উপলক্ষে নরেন্দ্র মোদীর শুভেচ্ছা বার্তা


ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ পবিত্র মিলাদুন্নবী উপলক্ষে দেশবাসীর উদ্দেশে শুভেচ্ছা বার্তায় ঐক্যবদ্ধভাবে এগিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছেন।

আজ রবিবার সকালে এক বার্তায় প্রধানমন্ত্রী মোদী বলেছেন, আজ পবিত্র নবী দিবস, হযরত মহম্মদের জন্মদিন। এই উপলক্ষে ভারত ও ভারতের বাইরে সকলকে, বিশেষত মুসলমান ভাই-বোনদের শুভেচ্ছা জানাই। তিনি বলেন, নবী বিশ্ব সৌভ্রার্ত্রের বার্তা প্রচার করেছিলেন। তাঁর আদর্শ অনুযায়ী আমরা সমাজে আরও শান্তি, সংহতি ও সম্প্রীতি চাই।

গতকালই অযোধ্যা মামলার রায় ঘোষণার পর দেশবাসীর উদ্দেশে এক ভাষণে প্রধানমন্ত্রী বলেছিলেন, আজ এই ৯ই নভেম্বর তারিখেই ৩০ বছর আগে পূর্ব ও পশ্চিম বার্লিনের মাঝখানের প্রাচীর ভেঙে দিয়ে দুটি ভিন্ন রাজনীতি ও মতাদর্শ ভিত্তিক দেশ এক হয়ে গিয়েছিল। আজ সেই একই দিনে ভারতে দুটি যুগান্তকারী ঘটনা ঘটেছে। অযোধ্যার রাম জন্মভূমি-বাবরি মসজিদ জমি বিতর্ক, যার জন্য বছরের পর বছর ধরে হিন্দু ও মুসলমান সম্প্রদায়ের মানুষের মধ্যে সন্দেহ ও অবিশ্বাসের বাতাবরণ ছিল, সুপ্রিম কোর্টের রায়ের ফলে তা কেটে গিয়েছে। এ ছাড়া ভারতের শিখ সম্প্রদায়ের মানুষেরা যাতে অবাধে পাকিস্তানে গিয়ে তাঁদের পবিত্র তীর্থস্থান দর্শন করতে পারেন, তার জন্য করতারপুর করিডোর খুলে দেওয়া হয়েছে। আসুন আমরা সব ভারতবাসী মিলে এক নতুন ভারত গড়ে তুলি, যেখানে ভয়, তিক্ততা আর নেতিবাচক মনোভাব ভুলে সকলে একত্রে শান্তিতে বসবাস করতে পারে।

please wait

No media source currently available

0:00 0:01:24 0:00


XS
SM
MD
LG