অ্যাকসেসিবিলিটি লিংক

পুলওয়ামার জঙ্গি হামলার মূল চক্রী কামরান আজ সেনার গুলিতে নিহত


পুলওয়ামার সিআরপিএফ কনভয়ের উপর আত্মঘাতী জঙ্গি হামলার মূল চক্রী কামরান আজ সেনার গুলিতে মারা গিয়েছে। আর সেই পুলওয়ামাতেই জঙ্গিদের গুলিতে আবার শহিদ হয়েছেন চারজন জওয়ান।

সেনা-জঙ্গি রাতভর গুলির লড়াইয়ের শেষে আজ সেনাবাহিনী পুলওয়ামা সেনা কনভয়ে হামলার মূল চক্রী, বিস্ফোরক বিশেষজ্ঞ আবদুল রশিদ গাজি, ওরফে কামরানের মারা যাওয়ার খবর জানায়। সেই সঙ্গে মৃত্যু হয়েছে আরও এক জঙ্গির। কিন্তু সেনাবাহিনীকেও বিরাট মূল্য দিতে হয়েছে।

সেনা সূত্রে বলা হয়েছে, বৃহস্পতিবার যেখানে আত্মঘাতী হামলা হয়েছিল তার থেকে ৬-৮ কিলোমিটার দূরে পুলওয়ামার পিংলান গ্রামে একটি বাড়িতে বেশ কয়েক জন জইশ জঙ্গি লুকিয়ে রয়েছে বলে খবর পেয়ে রবিবার গভীর রাতে সেই বাড়ি ঘিরে ফেলে ভারতীয় সেনার ৫৫ রাষ্ট্রীয় রাইফেলস। তল্লাশি অভিযানে সঙ্গে ছিলেন জম্মু-কাশ্মীর পুলিশ ও সিআরপিএফ জওয়ানরাও। জঙ্গিরা গা ঢাকা দিয়ে থাকায় জওয়ানদের পক্ষে রাতের অন্ধকারে তাদের অবস্থান বোঝা কঠিন হয়ে পড়ছিল। অতর্কিতে জওয়ানদের লক্ষ্য করে গুলি চালানো শুরু করে জঙ্গিরা। পাল্টা উত্তর দেন জওয়ানরাও। শুরু হয় সেনা-জঙ্গি গুলির লড়াই। জঙ্গির গুলিতে প্রাণ যায় রাষ্ট্রীয় রাইফেলস মেজর জেনারেল-সহ চার জওয়ানের। দু’পক্ষের গুলির লড়াইয়ের মাঝে পড়ে মৃত্যু হয় মুস্তাক আহমেদ নামে এক স্থানীয় বাসিন্দারও।

তদন্তকারীদের কথায়, জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদের মাথা মাসুদ আজহারের অত্যন্ত বিশ্বাসভাজন ছিল কামরান। ফিদায়েঁ জঙ্গি আদিল আহমেদ দারকে পুলওয়ামার সিআরপিএফ কনভয়ের উপর আত্মঘাতী হামলার জন্য তৈরি করার দায়িত্বই ছিল কামরানের উপর।

please wait

No media source currently available

0:00 0:00:59 0:00

XS
SM
MD
LG