অ্যাকসেসিবিলিটি লিংক

ভারতে ৬২ জন করোনা ভাইরাসে আক্রান্ত


ভারতে বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা। বুধবার রাজস্থানের জয়পুরে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত একজনের খোঁজ মেলে। এর ফলে ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৬২ জন।

আজ বুধবার জয়পুরে ৮৫ বছরের এক বৃদ্ধের দেহে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ে। জানা গেছে, গত ২৮ ফেব্রুয়ারি দুবাই থেকে জয়পুর ফেরেন তিনি। তাঁর শারীরিক পরিস্থিতি সন্দেহজনক হওয়ায় তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। রিপোর্ট পজেটিভ আসে।

উল্লেখ করা যেতে পারে, গতকাল নতুন করে আরো ১৬ জনের দেহে করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়ে। আক্রান্তদের মধ্যে ৮ জন কেরলের, ৩ জন কর্নাটকের এবং ৫ জন মহারাষ্ট্রের পুণের বাসিন্দা। সবমিলিয়ে ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা এখন ৬২ জন।

প্রতিদিনই নতুন নতুন করে আক্রান্তের খবর সামনে আসছে। এই পরিস্থিতিতে করোনা সতর্কতায় আরো একদফা বিধিনিষেধ আরোপ করেছে কেন্দ্রীয় সরকার। নির্দেশিকায় বলা হয়েছে, চীন, হংকং, দক্ষিণ কোরিয়া, জাপান, ইতালি, থাইল্যান্ড, সিঙ্গাপুর, ইরান, মালয়েশিয়া, ফ্রান্স, স্পেন ও জার্মানি থেকে ফেরা যাত্রীদের ভারতে ঢোকার দিন থেকে অন্তত ১৪ দিন কোয়ারেন্টাইনে (পৃথকীকরণ) থাকতে হবে। এই সময়ের জন্য তাঁদের ওয়ার্ক ফ্রম হোমের সুবিধা দিতে হবে। পাশাপাশি ১১ মার্চ বা তারপরে ফ্রান্স, জার্মানি ও স্পেনের নাগরিক, যারা এখনো ভারতে ঢোকেননি তাদের ভিসা বাতিল করা হচ্ছে। সংক্রমণ ঠেকাতে আগেই ইতালি, দক্ষিণ কোরিয়া, জাপান ও চীনের নাগরিকদের ভিসা বাতিল করেছিল ভারত সরকার।

please wait

No media source currently available

0:00 0:00:59 0:00


XS
SM
MD
LG