অ্যাকসেসিবিলিটি লিংক

পশ্চিমবঙ্গে মাস্ক না পড়লে রেশন পাওয়া যাবে না


পশ্চিমবঙ্গে মাস্ক না পড়লে রেশন, পেট্রল, শাকসবজি, মুদিখানা থেকে ওষুধ, কিছুই মিলবে না। 'মাস্ক পরা বাধ্যতামুলক', এই মর্মে নির্দেশিকা ইতোমধ্যেই জারি করেছে রাজ্য সরকার। সরকারি নির্দেশিকা জারি হওয়ার পরেই রাজ্যের হুগলি জেলার শ্রীরামপুর পুরসভার পক্ষ থেকে কড়া পদক্ষেপ নেওয়া হয়। করোনার সংক্রমণের বিষয়ে মানুষকে সচতেন করতে আজ সোমবারই শ্রীরামপুরের বিভিন্ন রেশন দোকান, পেট্রল পাম্প, বাজার, মুদি দোকান, ওষুধের দোকান সর্বত্র নোটিস টাঙিয়ে দেওয়া হয়।

শ্রীরামপুর পুরসভার কাউন্সিলর সন্তোষ সিংয়ের কথায়, রাজ্য সরকার নির্দেশিকা জারি করার পরই এই পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। সামাজিক দূরত্ব বজায় রাখার পাশাপাশি মাস্ক পরতেই হবে। লকডাউনের মেয়াদ বেড়েছে। আগামী দিনে আরো কঠিন লড়াই লড়তে হবে। তাই হাল্কাভাবে না নিয়ে সচেতনতার পাশাপাশি সাবধান থাকা জরুরি।

প্রসঙ্গত বলা যেতে পারে রাজ্যে ক্রমান্বয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। রাজ্যে এখন করোনা আক্রান্তের সংখ্যা ৯৫ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃত ৭ জন। এই পরিস্থিতিতে গতকাল রবিবারই রাজ্য সরকারের পক্ষ থেকে বাইরে বের হলেই মাস্ক বাধ্যতামূলক করা হয়। মাস্ক না থাকলে সেক্ষেত্রে মোটা কাপড়, ওড়না, গামছা দিয়ে নাক-মুখ ঢেকে নেওয়ার কথা বলা হয়েছে বলে খবর।

XS
SM
MD
LG