অ্যাকসেসিবিলিটি লিংক

চট্টগ্রামে আইন শৃংখলা বাহিনীর অভিযান অব্যাহত


বাংলাদেশে কোভিড-১৯ সংক্রামণ রোধ এবং জনগনকে সচেতন করতে প্রতিদিনই নগরীতে অভিযান চালাচ্ছে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে সেনাবাহিনীসহ আইন শৃংখলা বাহিনী। এর মধ্যে সোমবার রাত ১০টা থেকে চট্টগ্রাম মহানগরী এলাকায় জরুরী খাদ্যবাহী যানবাহন ছাড়া সব ধরনের যানবাহন প্রবেশ এবং বের হওয়াসহ লোকজন চলাফেরার উপর নিষেধাজ্ঞা আরোপ করে পুলিশ প্রশাসন। রাতেই নগরীর প্রবেশ মুখে বসানো হয় পুলিশের চেক পোষ্ট।

পুলিশের নিষেধাজ্ঞা অমান্য করে রাস্তায় আবার যানবাহন চলাচল শুরু হলে বিভিন্ন স্থানে বসানো হয় চেক পোষ্ট। চালানো হয় অভিযান। সরকারী নির্দেশনা অমান্য করে রাস্তায় যাতে যানবাহন চলাচল বন্ধ করা যায় এ জন্য পুলিশ কাজ করছে বলে জানান কর্তব্যরত পুলিশ সার্জেন্ট আব্দুল আজিজ। একই কথা বলেন নগর ট্রাফিক পুলিশের উপ কমিশনার মোহাম্মদ শহীদুল্লাহ।

এদিকে করোনা ভাইরাস সংক্রামণ ঠেকাতে ঘরে থাকার থাকার সরকারী নির্দেশনা থাকার পরও কেন ঘর বাইরে বের হচ্ছেন, এমন প্রশ্নের জবাবে নানা সমস্যার কথা বলেন রাস্তায় বেরিয়ে আসা লোকজন।

চট্টগ্রামের শিল্পাঞ্চল হিসাবে খ্যাত সীতাকুন্ড এবং ফৌজদারহাট এলাকায় থাকা বিভিন্ন শিপ ইয়ার্ডসহ কলকারখানা বন্ধ রাখতে নির্দেশনা দেয়া হয়েছে বলে জানানা স্থানীয় সংসদ সদস্য দিদারুল আলম।

এদিকে কোভিড-১৯ সংক্রামণ রোধে মসজিদে ভীড় না করে ঘরে বসে নামাজ আদায়ের জন্য ধর্মমন্ত্রণালয় যে নির্দেশনা দিয়েছে তা সঠিক বলে জানিয়েছেন হেফাজতে ইসলামের আমীর আমেদ শফি। গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেছেন, মসজিদে জামাত ও জুমার নামাজে উপস্থিতি সীমিত রাখার যে আদেশ দেয়া হয়েছে তা শরিয়ার দৃষ্টিতে সঠিক।

XS
SM
MD
LG