অ্যাকসেসিবিলিটি লিংক

মুখ্যমন্ত্রী মমতা ধর্মীয় বিভাজনের রাজনীতিতে সংঘ পরিবারের পথেই হাঁটছেন: সিপিআইএম নেতা সেলিম


ধর্মীয় বিভাজনের রাজনীতিতে সংঘ পরিবারের পথেই হাঁটছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। পশ্চিমবঙ্গের আন-এডেড মাদ্রাসার শিক্ষকদের বিক্ষোভ অবস্থানে যোগ দিয়ে এমনই দাবী করলেন সিপিআইএম নেতা মহম্মদ সেলিম।

রাজ্যের মাদ্রাসা গুলির শিক্ষক ও শিক্ষা কর্মীদের বেতন ও পড়ুয়াদের মিড ডে মিলসহ নানা দাবীতে চলা রিলে অনশনের ৫৬তম দিনে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীও হাজির হয়েছিলেন। বাম ও কংগ্রেস দুই শিবির থেকেই সংখ্যালঘু উন্নয়নের নামে মুখ্যমন্ত্রী ভাওতাঁ দিচ্ছেন বলেও দাবী করা হয়।

মহম্মদ সেলিম বলেন সম্প্রতি কলকাতায় অনুষ্ঠিত গজল সম্রাট গুলাম আলির অনুষ্ঠান করা হল সংখ্যালঘু উন্নয়ন ও বিত্ত নিগমের টাকায়। কিন্তু কলকাতা চলচিত্র উৎসবে কোটি কোটি টাকা খরচ করা গেলেও গুলাম আলির অনুষ্ঠানের সময় সংখ্যালঘু উন্নয়ন নিগমের টাকা খরচ করতে হয়। তার বক্তব্য এখানে গজল সম্রাটকেও সংখ্যালঘু হিসাবেই দেখা হয়েছে।

অন্যদিকে, কংগ্রেস নেতা অধীর চৌধুরীর বক্তব্য, মুখ্যমন্ত্রী রাজ্যের মুসলিমদের ভোটের খাদ্য হিসাবে ব্যবহার করছেন। তার বক্তব্য রাজ্যের সংখ্যালঘুদের উন্নয়নে মুখ্যমন্ত্রীর বক্তব্যের সঙ্গে বাস্তবের কোনোই মিল নেই। কলকাতা থেকে পরমাশিষ ঘোষ রায়।

XS
SM
MD
LG