অ্যাকসেসিবিলিটি লিংক

পশ্চিমবঙ্গে লোকনাথধাম মন্দিরে দুর্ঘটনায় পাঁচজনের মৃত্যু


পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার সীমান্ত মহাকুমা বসিরহাটের কচুয়ায় লোকনাথধাম মন্দিরে দুর্ঘটনায় মৃত্যু হল পাঁচজনের। আহতের সংখ্যা বহু।

আজ ভগবান শ্রীকৃষ্ণের জন্ম দিনে অর্থাৎ জন্মাষ্টমী উপলক্ষ্যে গতকাল রাত থেকেই ভক্তদের ঢল নেমেছিল কচুয়ার লোকনাথ বাবার মন্দিরে। মাঝরাতে ভিড়ের চাপে আচমকাই ভেঙে পড়ে মন্দিরের একটি দেওয়াল। দুর্ঘটনার জেরে হুড়োহুড়ি শুরু হয়ে যায়। তার জেরেই পদপিষ্টের ঘটনাটি ঘটে। জখমদের সংখ্যা ২০ জনেরও বেশি। তাঁদের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক।

দুর্ঘটনা ঘটার কিছুক্ষণের মধ্যেই স্থানীয় মানুষ এবং পুলিশ কর্মীদের সাহায্যে শুরু হয় উদ্ধারকাজ। আহতদের প্রথমে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। পরে শারীরিক অবস্থার অবনতি ঘটনায় বেশ কয়েকজনকে সংশ্লিষ্ট জেলার বারাসত হাসপাতালসহ কলকাতার মেডিকেল কলেজ, আরজিকর এবং ন্যাশানাল মেডিক্যাল কলেজে স্থানান্তরিত করা হয়।

জখমদের দেখতে ন্যাশানাল মেডিক্যালে কলেজে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি হতাহতদের আর্থিক সাহায্যের কথাও ঘোষণা করেছেন তিনি। তিনি জানিয়েছেন, মৃতদের পরিবারদের ৫ লক্ষ টাকা, আহতদের ১ লক্ষ টাকা এবং সামান্য জখমদের ৫০ হাজার টাকা দেওয়া হবে। মুখ্যমন্ত্রীর নির্দেশে, কচুয়ায় পৌঁছে যান রাজ্যের খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক এবং আরজিকর হাসপাতালে ভর্তি থাকা জখমদের দেখতে পৌঁছে গিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।

please wait

No media source currently available

0:00 0:00:52 0:00

XS
SM
MD
LG