অ্যাকসেসিবিলিটি লিংক

সাগর মেলায় জঙ্গি নাশকতা রুখতে নজির বিহীন নিরাপত্তা গড়ে তুলবে পশ্চিমবঙ্গ


ভারতের পাঠান কোটে বায়ূ সেনা ঘাটিতে জঙ্গি হামলার প্রেক্ষিতে পশ্চিমবঙ্গে আসন্ন রাজ্যের দক্ষিণ ২৪ পরগনা জেলার গঙ্গাসাগরের সাগর মেলায় যে কোনো ধরনের জঙ্গি নাশকতা রুখতে নজির বিহীন নিরাপত্তা ব্যবস্থা বাড়ানোর সিদ্ধান্তে জরুরী বৈঠক সম্পন্ন করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় রাজ্যপ্রশাসনের সদর দপ্তর নবান্নে।

বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্য মন্ত্রী সভার সদস্যরা ছাড়াও রাজ্য প্রশাসনের কর্তা ব্যক্তিরা। মুখ্যমন্ত্রীর নির্দেশ অনুযায়ী সাগর মেলাকে ১৪০টি নজরদারী ক্যামেরায় মুড়ে ফেলা হচ্ছে। নিরাপত্তায় থাকছে কয়েক হাজার পুলিশ বাহিনী। সমূদ্রপথে নজরদারী করবে উপকূলরক্ষী বাহিনী এবং নৌবাহিনীর বিশেষ টিম।

বৈঠক শেষে রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় সাংবাদিকদের জানিয়েছেন, নিরাপত্তায় থাকবে হোভার ক্রাফট। জরুরী পরিষেবায় রাখা হচ্ছে হেলিকপ্টার। মেলায় আগত পূণ্যার্থীদের জন্য রাজ্য সরকার পাঁচ লক্ষ টাকা করে জীবন বিমার ব্যবস্থাও রাখছে।

মেলাকে সুস্থভাবে গড়ে তুলতে রাজ্য প্রশাসনকে সাহায্য করছে ইউনিসেফ, বিশ্বব্যাংক, আর্ন্তজাতিক স্বেচ্ছাসেবী সংস্থা। মেলা চলবে ১২ই জানুয়ারী থেকে ১৫ই জানুয়ারী পর্যন্ত। কলকাতা থেকে পরমাশিষ ঘোষ রায়।

please wait

No media source currently available

0:00 0:01:02 0:00

XS
SM
MD
LG