অ্যাকসেসিবিলিটি লিংক

দুই জেএমবি জঙ্গি এনআইএ কে ধোঁকা দিয়ে  পালিয়েছে


NIA

ভারতের জাতীয় তদন্তকারী সংস্থা national investigation agency এনআইএ সূত্রের খবর দু হাজার চোদ্দ সালের দোসরা অক্টোবর রাজ্যের বর্ধমান জেলার খাগড়াগড় বিস্ফোরণ কাণ্ডে জড়িত দুই জেএমবি জঙ্গি এনআইএ এর তদন্তকারী অফিসারদের ধোঁকা দিয়ে পালিয়েছে।

জাতীয় তদন্তকারী সংস্থা সূত্রের খবর খাগড়াগড় বিস্ফোরণকাণ্ডে মূল অভিযুক্ত কওসর আলির গ্রেফতারির পরেও নিশ্চিন্ত হতে পারছে না এনআইএ। কারণ হাতছাড়া হয়ে গেছে আরও দুই জামাত জঙ্গি। এনআইএ-কে ধোঁকা দিয়ে পালিয়ে গেছে কদর গাজি ও হাবিবুল্লাহ। তাদের সঙ্গেই উধাও হয়ে গেছে কওসরের স্ত্রী-ও। গত ছয়ই অগাস্ট বেঙ্গালুরুতে গ্রেফতার করা হয় কওসর ওরফে বোমারু মিজানকে। জেরায় কওসর জানায় ওই এলাকায় লুকিয়ে রয়েছে আরও দুই জামাত জঙ্গি। কিন্তু তাদেরকে ধরতে গিয়ে খালি হাতে ফিরতে হল এনআইএ-কে। আগাম খবর পেয়ে আগেই পালিয়ে যায় ওই দুই জঙ্গি। তাদের সঙ্গে গা ঢাকা দিয়েছে কওসরের স্ত্রী।

হাবিবুল্লার দায়িত্ব ছিল সংগঠনে নতুন জঙ্গি নিয়োগ করা। এলাকার যুবকদের মগজ ধোলাই করে জঙ্গি সংগঠনে নিয়ে আসত সে। এই কাজে তাকে সহযোগিতা করত কদর গাজিও। এনআইএ-র অনুমান, কওসর, কদর আর হাবিবুল্লাহ তিনজনে মিলে ফের বড়সড় নাশকতার পরিকল্পনা করছিল।

কলকাতা সংবাদদাতা পরমাশিষ ঘোষ রায় জানাচ্ছেন বিস্তারিত।

please wait

No media source currently available

0:00 0:00:48 0:00

XS
SM
MD
LG