অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত নতুন দিল্লিতে নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করবেন


যুক্তরাষ্ট্র বলছে-যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত নতুন দিল্লিতে ভারতের যিনি কিনা পরবর্তি প্রধানমন্ত্রী হতে পারেন সেই নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করবেন।এ সাক্ষাত্কার বৈঠকের কথাটা নতুন দিল্লির যুক্তরাষ্ট্র দূতাবাসের তরফ থেকে নিশ্চিত করা হয়েছে।বলা হচ্ছে এতে করে হিন্দু ঐ জাতিয়তাবাদি নেতার ব্যাপারে যুক্তরাষ্ট্রের মনোভাবে কিছুটা ফারাক নজরে পড়ছে।
দু’ হাজার দু’ সালে গুজরাত রাজ্যে যে মূসলিম বিরোধি দাঙ্গা হয়েছিলো মোদির সেসময়কার অবস্থান নিয়ে উত্থিত বিরুপ সমালোচনার প্রেক্ষিতে ওয়াশিংটনের পক্ষ থেকে তাঁকে ভিসা দেবার ব্যাপারে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছিলো।মোদি ঐ গুজরাতেরই মূখ্যমন্ত্রী।ঐ সময়কার দাঙ্গা-হাঙ্গামায় সহস্রাধিক মানুষের প্রাণ বিনাশ হয়েছিলো।
যুক্তরাষ্ট্র দূতাবাসের জনৈক মূখপাত্র জানান- যুক্তরাষ্ট্র-ভারত সম্পর্কের ওপর গুরুত্বারোপ করার লক্ষে পদস্থ রাজনৈতিক ও ব্যবসায়িক নেতৃবৃন্দের উদ্যোগ-প্রয়াস পরিচালনায় নিবিড় মনোযোগে যেসব পদক্ষেপ নেওয়া হচ্ছে মোদির সঙ্গে রাষ্ট্রদূত ন্যান্সী পাওয়েলের এ সাক্ষাত্কার বৈঠক সেই তারই অংশ বিশেষ।
সাম্প্রতিক সমিক্ষায় যেমনটি কিনা বলা হ’চ্ছে – আসন্ন সংসদিয় নির্বাচনে ভারতীয় জনতা পার্টি বি জে পি যদি ভালো করে তো মোদি হয়তো প্রধানমন্ত্রী হয়ে যেতে পারেন।
XS
SM
MD
LG