অ্যাকসেসিবিলিটি লিংক

উত্তরপ্রদেশে ট্রাক-ভ্যান সংঘর্ষে ২৪ জন পরিযায়ী শ্রমিকের মৃত্যু


ভারতে লকডাউন পরিস্থিতি চলাকালীন বাড়ি ফিরতে চেয়ে পথেই শেষ হয়ে যাচ্ছেন একের পর এক শ্রমিক। এবারের ঘটনাস্থল উত্তরপ্রদেশ। দুটি ট্রাকের ধাক্কায় একসঙ্গে ২৪টি প্রাণ শেষ হয়ে গেল। আহত আরো ১৫ থেকে ২০ জন পরিযায়ী শ্রমিক। জানা গেছে হতাহতের মধ্যে পশ্চিমবঙ্গের বাসিন্দাও রয়েছেন।

একটি ট্রাকে করে ৫০ জন পরিযায়ী শ্রমিক রাজস্থান থেকে ফিরছিলেন। উত্তরপ্রদেশের ঔরিয়ায় কাছে দিল্লি থেকে আসা একটি ভ্যানের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয় ঐ ট্রাকের। গতকাল শনিবার ভারতীয় সময় ভোর সাড়ে তিনটে নাগাদ দুর্ঘটনাটি ঘটে। অর্থাৎ যে সময় ক্লান্ত, পরিশ্রান্ত শ্রমিকদের চোখ লেগে এসেছিল। ঘুমের মধ্যেই অন্তহীন যাত্রায় চলে যান ২৪ জন শ্রমিক। আর যাঁরা বেঁচে যান, তাঁরা মারাত্মকভাবে আহত।

ঔরিয়ার মুখ্য স্বাস্থ্য আধিকারিক অর্চনা শ্রীবাস্তব জানান, "২৪ জনের মৃত্যু হয়েছে ঘটনাস্থলেই। ২০ জন গুরুতর আহত। তাঁদের স্থানীয় হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। মৃতদের মধ্যে অধিকাংশই বিহার, ঝাড়খণ্ড ও পশ্চিমবঙ্গের বাসিন্দা"।

এই ঘটনায় গভীরভাবে শোকপ্রকাশ করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। মৃতদের পরিবারকে সমবেদনা জানিয়েছেন। আহতদের চিকিৎসায় সরকারের তরফে সবরকম সাহায্যের আশ্বাস দেওয়া হয়েছে। উল্লেখ করা যেতে পারে চলতি মাসের গত ৮ই মে ঔরঙ্গাবাদে মর্মান্তিক রেল দুর্ঘটনায় মৃত্যু হয় একসঙ্গে ১৬ জন পরিযায়ী শ্রমিকের।

please wait

No media source currently available

0:00 0:01:28 0:00


XS
SM
MD
LG