অ্যাকসেসিবিলিটি লিংক

পশ্চিমবঙ্গে এই মুহূর্তে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা তিন হাজার ৩৩২


বিধ্বংসী ঘূর্ণিঝড় আমপান তাণ্ডব থেকে এখনও সামলে উঠতে পারেনি পশ্চিমবঙ্গের বিস্তীর্ণ অঞ্চল। তার মধ্যেই রোজই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। ভারতে আক্রান্তের সংখ্যা বৃদ্ধির হারে প্রতি দিন তৈরি হচ্ছে নতুন রেকর্ড। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুসারে গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯-এ আক্রান্ত হয়েছেন ছ’হাজার ৬৫৪ জন। গতকাল শুক্রবার বৃদ্ধির সংখ্যাটা ছিল ছ’হাজার ৮৮। এই বৃদ্ধির জেরে দেশে করোনা আক্রান্তের মোট সংখ্যা হল এক লক্ষ ২৫ হাজার ১০১। মহারাষ্ট্র, তামিলনাড়ু, গুজরাত ও দিল্লি - দেশে মোট আক্রান্তের প্রায় ৬৮ শতাংশ এই চারটি রাজ্য থেকে।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে, গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৩৭ জনের। এই নিয়ে দেশে মৃতের সংখ্যা বেড়ে হল তিন হাজার ৭২০ জন। এর মধ্যে মহারাষ্ট্রেই মৃত্যু হয়েছে ১ হাজার ৫১৭ জনের। ৮০২ জন মারা গিয়েছেন গুজরাতে। মধ্যপ্রদেশে মৃতের সংখ্যা ২৭২, পশ্চিমবঙ্গে ২৬৫। শতাধিক মৃত্যুর তালিকায় রয়েছে দিল্লি (২০৮), রাজস্থান (১৫৩) ও উত্তরপ্রদেশ (১৫২)।

পশ্চিমবঙ্গে এই মুহূর্তে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা তিন হাজার ৩৩২। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া হিসেবে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৩৫ জন। রাজ্যে মোট মৃত্যু হয়েছে ২৬৫ জনের। যদিও রাজ্য সরকারের হিসেবে করোনাভাইরাসের জেরে মৃতের সংখ্যা ১৯৩। বাকি ৭২ জনের মৃত্যু হয়েছে কো-মর্বিডিটির কারণে।

XS
SM
MD
LG