অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্রে শিশুদের মধ্যে করোনা সংক্রমণ বাড়ছে


মায়ামিতে স্কুল খোলার প্রথম দিনে আইপ্রেপ একাডেমির বাইরের রাস্তা পার হয়ে স্কুলে প্রবেশ করছে শিক্ষার্থীরা। ২৩ আগস্ট, ২০২১।

মঙ্গলবার হোয়াইট হাউসের কোভিড-১৯ বিষয়ক শীর্ষ উপদেষ্টারা জানিয়েছেন, করোনার অত্যন্ত সংক্রামক প্রকরণের বৃদ্ধি ও কয়েক লক্ষ শিশু স্কুলে পুনরায় যোগ দেয়ার কারণে আমেরিকান জনগণের মধ্যে টিকা গ্রহণের মাত্রা বেড়ে গেছে।

হোয়াইট হাউসের কোভিড-১৯ বিষয়ক সমন্বয়কারী জেফ জিয়েন্টস বলেন, জুলাই মাসের মাঝামাঝি পর্যন্ত দিনে গড়ে ৫ লক্ষ মানুষ টিকা গ্রহণ করছিল। এখন তা বেড়ে দিনে গড়ে ৯ লক্ষে পৌঁছেছে।

এ জন্য তিনি চাকরিদাতাদের বাধ্যতামূলক টিকা গ্রহণের নির্দেশের বিষয়টিকে কৃতিত্ব দেন।

জিয়েন্টস বলেন, মূল কথা হচ্ছে, টিকা বাধ্যতামূলক করা হলে এটি কাজে দেয়। টিকা গ্রহণের হার বৃদ্ধি করতে সহায়তা করে। এই মহামারির অবসান ঘটাতে স্বাস্থ্যসেবা কেন্দ্র, শিক্ষা প্রতিষ্ঠান সহ বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠান ও মালিকদের সহায়তা প্রয়োজন।

শিশুদের মধ্যে উল্লেখযোগ্য ভাবে করোনা সংক্রমণ বৃদ্ধির ফলে দেশ বর্তমানে মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে এক মারাত্মক পর্যায়ে এসে পৌঁছেছে।১২ বছরের কম বয়সী শিশুরা এখনো টিকার জন্য যোগ্য নয়। যুক্তরাষ্ট্রের খাদ্য ও ওষুধ প্রশাসন ১৬ বছরের কম বয়সীদের জন্য টিকার অনুমোদন দেয়নি এখনো। ১২ থেকে ১৫ বছর বয়সী শিশুরা জরুরী অনুমোদনের অধীনে ফাইজার-বায়োটেক টিকা পেতে পারে।

মঙ্গলবার শিশু রোগ বিষয়ক আমেরিকান একাডেমী অফ পিডিয়েট্রিক্স জানিয়েছে, গত সপ্তাহে দু’ লক্ষের ও বেশি শিশু করোনায় আক্রান্ত হয়েছে। সংস্থাটি অভিভাবকদের তাদের ১২ বছরের বেশি বয়সী সন্তানদের টিকা নিতে অনুরোধ জানাচ্ছেন।একই অনুরোধ করেছেন যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংস্থার পরিচালক ডঃ রোশেল ওয়ালেন্সকি।

XS
SM
MD
LG