অ্যাকসেসিবিলিটি লিংক

জবানবন্দি গ্রহণের পর আবু ত্ব-হা মুহাম্মদ আদনানকে ছেড়ে দেওয়া হয়েছে


আটদিন নিখোঁজ থাকার পর বাংলাদেশের ইসলাম ধর্ম বিষয়ক তরুণ বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনানকে শুক্রবার গোয়েন্দা পুলিশ জিজ্ঞাসাবাদ শেষে জবানবন্দি গ্রহণের পর গভীর রাতে ছেড়ে দেয়।

পুলিশ জানিয়েছে রাত সাড়ে নয়টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত রংপুরের আমলি আদালত ৪ এর বিচারক কে এম হাফিজুর রহমান তাঁর জবানবন্দি গ্রহণ করেন। আবু ত্ব-হার সঙ্গে জবানবন্দি দিয়েছেন তার সফরসঙ্গী আবু মুহিত আনছারী ও গাড়িচালক আমিরউদ্দিন।

রংপুর কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাংবাদিকদের জানিয়েছেন নিখোঁজ হওয়ার বিষয়ে তাঁরা সার্বিক পরিস্থিতি আদালতের কাছে তুলে ধরেছেন এবং আদালত বিচার-বিশ্লেষণ করে তিনজনকে নিজ জিম্মায় ছেড়ে দিয়েছে। তবে জবানবন্দিতে তাঁরা কি বলেছেন সে সম্পর্কে বিস্তারিত কিছু জানা যায় নাই। এর আগে গোয়েন্দা পুলিশ তাকে জিজ্ঞাসাবাদের পর বিকেলে সাংবাদিকদের বলেছেন নিখোঁজ আবু ত্ব-হা তাদের জানিয়েছেন তিনি ব্যক্তিগত কারণে আত্মগোপনে ছিলেন।

গত ১০ই জুন রংপুর থেকে ঢাকা আসার পথে রাজধানীর গাবতলি এলাকা থেকে আবু ত্ব-হা তাঁর গাড়ীর চালক ও দুই সঙ্গীসহ নিখোঁজ হন। বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করে তাকে না পেয়ে ১১ই জুন বিকেলে রংপুর কোতোয়ালি থানায় জেনারেল ডায়রি বা জিডি করেন তাঁর মা আজেদা বেগম।

XS
SM
MD
LG