অ্যাকসেসিবিলিটি লিংক

ইসলামিক স্টেট সম্পৃক্ত গোষ্ঠির কায়রো বিস্ফোরণের দায় স্বীকার


কথিত ইসলামিক স্টেটের সঙ্গে সম্পৃক্ত একটি গোষ্ঠি আজ ভোর বেলা কায়রোতে রাষ্ট্রীয় নিরাপত্তা ভবনের বাইরে বিশাল এক গাড়ি বোমা বিস্ফোরণের দায় স্বীকার করেছে। সে দেশের এই সর্বসাম্প্রতিক জঙ্গি আক্রমণে বেশ কিছু লোক আহত হয়েছে।

স্থানীয় কর্মকর্তারা বলছেন যে ঐ প্রচন্ড বিস্ফোরণে কমপক্ষে ছ জন পুলিশ নিহত হয়েছে। এই বোমা হামলায় ঐ সরকারী ভবনের সামনের অংশটি সম্পুর্ণ নিশ্চিহ্ন হয়ে যায় এবং শুবরা নামের ঐ আবাসিক এলাকার আশপাশের ভবনগুলোর জানালা ভেঙ্গে পড়ে।

প্রত্যক্ষদর্শীরা বলছেন যে বোমাবাজরা প্রথমে তাদের বিস্ফোরক ভর্তি গাড়িটি ঐ সরকারী স্থাপনার পাশেই পার্ক করে এবং তার পর আরেকটি গাড়ি করে পালিয়ে যায়। সামাজিক যোগাযোগে র মাধ্যমগুলো জানাচ্ছে যে বিস্ফোরণের শব্দে প্রায় গোটা শহরই জেগে ওঠে।

সাইনাই প্রদেশের সঙ্গে সম্পৃক্ত টুইটার বিবৃতিতে বলা হয়েছে , তাদের কথায় , ইসলামি খেলাফতের সৈন্যরা এই হামলা চালিয়েছে। সাইনাই প্রদেশ কথিত ইসলামিক স্টেটের প্রতি তাদের অনুগত্য প্রকাশের দাবি করছে।

২০১৩ সালে সামরিক বাহিনী মিশরের ইসলামপন্থি প্রেসিডেন্ট মোহাম্মদ মোরসিকে উৎখাত করার পর থেকে উপর্যুপরি আক্রমণে শত শত পুলিশ প্রাণ হারিয়েছে। সম্প্রতি জঙ্গিরা অসামিরক লোকদের ওপর তাদের আক্রমণ আরও বাড়িয়ে তুলেছে।

XS
SM
MD
LG