অ্যাকসেসিবিলিটি লিংক

ঝামেলা মিটিয়ে দুই সন্তান ও তাদের বাবাকে নিয়ে জাপান ফিরতে চান মা এরিকো


জাপানি নারী নাকানো এরিকো ও তার দুই শিশু কন্যা।

জাপানি সেই দুই শিশুর মা, নাকানো এরিকো সব ঝামেলা মিটিয়ে ফেলতে চান তাদের বাবা ইমরান শরীফের সঙ্গে। শিশুদের সুন্দর আগামীর কথা চিন্তা করে তিনি এই ইচ্ছা প্রকাশ করেছেন। বলেছেন, শিশুদের নিয়ে ফিরতে চান জাপান। সঙ্গে তাদের বাবাকেও চান। চিকিৎসক নাকানো এরিকোর এ প্রস্তাব তুলে ধরা হবে আদালতের কাছে। আদালত এরপর চূড়ান্ত সিদ্ধান্ত দেবেন।

অ্যাডভোকেট শিশির মনির, যিনি এই শিশুদের আইনজীবী আজ মিডিয়ার সঙ্গে এ বিষয়ে কথা বলেন। বলেন, সমঝোতার দিকে যাচ্ছে সবকিছু। আমরা ইমরান শরীফের আইনজীবীকে সমঝোতার সবকিছু অবহিত করেছি। আশা করছি ভালোভাবে সবকিছু সম্পন্ন হবে।

গত ১৬ই সেপ্টেম্বর শিশুদের ভবিষ্যতের কথা চিন্তা করে বাবা-মায়ের সমঝোতার বিষয়ে উভয় পক্ষের আইনজীবীদের প্রস্তাব দিয়েছিলেন আদালত। এ বিষয়ে জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদকে মুরব্বির ভূমিকা পালন করতে বলেছিলেন আদালত। এরপরই সমঝোতার বিষয়টি উঠে আসতে থাকে। আলোচনা শুরু হয় আইনজীবীদের। আদালতে শিশুদের বাবার পক্ষে ছিলেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ।

উচ্চ আদালতের বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মোস্তাফিজুর রহমানের আদালত আজ আবারও এ বিষয়ে শুনানি করেন। আদালত আগামী ৩০শে সেপ্টেম্বর পর্যন্ত মুলতবি রেখেছেন। ধারণা করা হচ্ছে ৩০শে সেপ্টেম্বর একটি ইতিবাচক অবস্থানের দিকে যাবেন উভয় পক্ষের আইনজীবীরা। আদালত সর্বশেষ শুনানিতে দেশের ভাবমূর্তির দিকে খেয়াল রাখতে আইনজীবীদের অনুরোধ করেছিলেন। গত ১৭ই সেপ্টেম্বর থেকে গুলশানের ভাড়া ফ্ল্যাটে দুই শিশুর সঙ্গে দিনে বাবা ও রাতে মা থাকছেন।

XS
SM
MD
LG