অ্যাকসেসিবিলিটি লিংক

রিপাবলিকান মহাসম্মেলনে আজ প্রধান বক্তা ফার্স্ট লেডি মেলিনিয়া ট্রাম্প


যুক্তরাষ্ট্রের ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প মঙ্গলবার রাতে হোয়াইট হাউজের রোজ গার্ডেন থেকে রিপাবলিকান পার্টির জাতীয় মহাসম্মেলনের এই দ্বিতীয় দিনে ভাষণ দেবেন। আয়োজকরা বলছেন মঙ্গলবারের সম্মেলনের মূল বিষয় হচ্ছে, প্রতিশ্রুতির ভূমি ।

যুক্তরাষ্ট্রের ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প মঙ্গলবার রাতে হোয়াইট হাউজের রোজ গার্ডেন থেকে রিপাবলিকান পার্টির জাতীয় মহাসম্মেলনের এই দ্বিতীয় দিনে ভাষণ দেবেন। আয়োজকরা বলছেন মঙ্গলবারের সম্মেলনের মূল বিষয় হচ্ছে, প্রতিশ্রুতির ভূমি । এই দিনের অন্যান্য উল্লেখযোগ্য বক্তারা হচ্ছেন পররাষ্ট্র মন্ত্রী মাইক পম্পেও , সেনেটর রান্ড পল , আইওয়ার গভর্ণর কিম রেইনল্ড্স এবং প্রেসিডেন্টের দুই সন্তান এরিক ও টিফানি।

এই মহাসম্মেলন সোমবার রাতে শুরু হয় এবং মূল বক্তা হিসেবে ট্রাম্প করোনাভাইরাস মোকাবিলায় এবং অর্থনীতি রক্ষায় তাঁর ভূমিকার উপর আলোকপত করেন। দেশব্যাপী টেলিভিশনে দেখা যায় হোয়াইট হাউজে ট্রাম্প স্বাস্থ্য পরিচর্যাকারীদের স্বাগত জানাচ্ছেন যারা করোনাভাইরাস মোকাবিলায় প্রেসিডেন্ট ট্রাম্পের প্রশংসা করেন। তবে পাবলিক অ্যাফ্যায়ার্স গবেষণার মতামত জরিপে দেখা গেছে ঐ ভাইরাস মোকাবিলায় ট্রাম্পের সমর্থনের হার ৩১ শতাংশ।

হোয়াইট হাউজের পূর্ব কক্ষে ট্রাম্প একটি দলকে বলেন , “ আমাদেরকে এই চীনা জীবাণু তাড়াতেই হবে”। দিনে আরও পরের দিকে কুটনৈতিক কক্ষে ট্রাম্প এমন ছয় জনকে স্বাগত জানান যাদের বিদেশে আটক করা হয়েছিল এবং ট্রাম্পের প্রেসিডেন্ট মেয়াদে যুক্তরাষ্ট্রের কুটনৈতিক প্রচেষ্টায় তাদের মুক্ত করিয়ে আনা হয়।

XS
SM
MD
LG