অ্যাকসেসিবিলিটি লিংক

 ওমিক্রনের বিস্তার সত্ত্বেও লক্ষ লক্ষ আমেরিকান বড় দিন উপলক্ষে ভ্রমণ করছেন


ফাইল ছবি, ভ্রমণে অংশগ্রহণরত একটি পরিবার মায়ামি আন্তর্জাতিক বিমান বন্দরে, ২০সে ডিসেম্বর, ২০২১, ছবি মার্তা লাভেনদিয়ের/এপি
ফাইল ছবি, ভ্রমণে অংশগ্রহণরত একটি পরিবার মায়ামি আন্তর্জাতিক বিমান বন্দরে, ২০সে ডিসেম্বর, ২০২১, ছবি মার্তা লাভেনদিয়ের/এপি

করোনা ভাইরাসের ওমিক্রন প্রকরণ ডেল্টা প্রকরণকে ছাড়িয়ে গেলে এবং হাসপাতালগুলিতে রোগীদের স্থান সংকুলান না হওয়া সত্ত্বেও, লক্ষ লক্ষ আমেরিকান ছুটির মরশুমের এই অন্যতম ব্যস্ততম ভ্রমণের দিন, বৃহস্পতিবার ভ্রমণে বেরিয়ে পড়েছেন।

বড়দিনের সময়ে করোনা স্বাস্থ্য পরীক্ষা দেশের সমস্যাকে আরও বাড়িয়ে তুলেছে , বড় বড় শহরে ফার্মেসীতে বুকিং পাওয়া যাচ্ছেনা, সরকারি স্থাপনাগুলিও সামাল দিতে পারছে না এবং বহু জায়গায় ঘরে ব্যবহার্য করোনা পরীক্ষার কিটও পাওয়া যাচ্ছে না।

প্রেসিডেন্ট জো বাইডেন, যিনি প্রার্থী থাকাকালীন তাঁর পূর্বসূরি প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পকে একই বিষয়ে ব্যর্থতার জন্য দোষারোপ করতেন, এ সপ্তাহে জানুয়ারির প্রথমভাগে আরো টেস্টিং স্থান এবং ঘরে করোনা পরীক্ষার জন্য পঞ্চাশ কোটি কিট সরবরাহের প্রতিশ্রুতি দিয়েছেন।

নিউ ইয়র্ক সিটির ট্রাভের্স পার্কে নতুন চালু করা পরীক্ষা কেন্দ্রে জনগণ হাড় কাঁপানো শীতে গরম কাপড় পরে দীর্ঘ লাইনে অপেক্ষা করছিলেন।

কুইন্সের বাসিন্দা মারিয়া ফেলিক্স তাঁর ফলাফলের জন্য যখন অপেক্ষা করছিলেন তখন বলেন, "আমার পরিবার-পরিজনের সঙ্গে দেখা করার পরিকল্পনা করেছিলাম, তবে আমার আশংকা হয়তোবা আমি কভিড পজিটিভ, তাই দেখা-সাক্ষাতের পরিকল্পনা বাতিল করতে হচ্ছে"।

সরকারি কর্মীরা রাস্তায় পথচারীদের কাছে ঘরে পরীক্ষার কিট বিতরণ করেন, তবে ৮০ লক্ষ ৪০ হাজার লোকের শহরে প্রতি ৫টি পৌরসভার একটির জন্য মাত্র ২০০০ কিট অনেকটা সময়ের জন্য অপ্রতুল।

XS
SM
MD
LG