অ্যাকসেসিবিলিটি লিংক

ফ্লয়েড হত্যার বিচার: ওবামা দম্পতি, হিলারি ক্লিন্টন ও বরিস জনসন প্রমুখের প্রতিক্রিয়া


প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামা এবং মিশেল ওবামা বলেন , “ আজ জুরি ঠিক কাজটিই করেছেন। কিন্তু সত্যিকারের বিচারে জন্য আরও অনেক বেশি কিছু প্রয়োজন। মিশেল এবং আমি ফ্লয়েড পরিবারকে আমাদের প্রার্থনা জানাচ্ছি এবং আমরা তাঁদের সকলের সঙ্গে আছি যাঁরা প্রতিটি আমেরিকানকে সম্পুর্ণ সুবিচারের নিশ্চয়তা দিতে প্রতিশ্রুতিবদ্ধ যা থেকে জর্জ এবং অন্য অনেকেই বঞ্চিত হয়েছেন। প্রাক্তন পররাষ্ট্র মন্ত্রী এবং ডেমক্রেটিক দল থেকে এক সময়কার প্রেসিডেন্ট পদপ্রার্থী হিলারি ক্লিন্টন বলেছেন , “ জর্জ ফ্লয়েডের পরিবার  এবং তাঁর সমাজের প্রাপ্য ছিল  তাঁর ঘাতকের জবাবদিহিতা। আজ তাঁরা এই জবাবদিহিতা পেয়েছেন। সব সময়ে  এবং চিরকালের জন্য কালোদের জীবন ও গুরুত্ব রাখে। ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন বলেন, “ জর্জ ফ্লয়েডের মৃত্যুতে আমি হতবাক হয়েছিলাম এবং আজ বিচারের এই রায়কে স্বাগত জানাচ্ছি । আজ  রাতে জর্জ ফ্লয়েডের স্বজন ও বন্ধুদের সঙ্গে আমার অনুভূতি ভাগ করে  নিচ্ছি ।

বার্তা সংস্থা রয়টার জানিয়েছে মঙ্গলবার জুরি মিনিয়াপলিসের সাবেক পুলিশ ডেরেক শভিনকে , জর্জ ফ্লয়েএর হত্যার জন্য দোষী সাব্যস্ত করায় বিবৃতি এবং টুইটের মাধ্যমে প্রাথমিক কিছু প্রতিক্রিয়া আসছে। ন্যাশনাল ফ্র্যাটারর্নাল অর্ডার অফ পুলিশ বলছে, “ এই বিচার অত্যন্ত ন্যায়সঙ্গত ছিল । আমরা আশা করবো আমাদের সকল নাগরিকরা আইনের শাসনের প্রতি সম্মান প্রদর্শন করবেন এবং আজ রাতে এবং আগামি দিনগুলোতেও শান্ত থাকবেন। মিনেসোটা অঙ্গরাজ্যের গভর্ণর টিম ওয়ালজ বলেন , “ আজকের এই রায় হচ্ছে মিনেসোটায় বিচার ব্যবস্থাকে একটি গুরুত্বপূর্ণ ধাপ এগিয়ে এনওয়া। বিচার শেষ হয়েছে , কিন্তু আমাদের কাজ কেবল শুরু হলো। ২০২০ সালের ২৫ শে মে গত বিশ্ব দেখেছে জর্জ ফ্লয়েডের মৃত্যু যখন হাঁটু দিয়ে তার গলার উপর প্রায় নয় মিনিট ধরে চেপে ধরা হয়েছিল।

প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামা এবং মিশেল ওবামা বলেন , “ আজ জুরি ঠিক কাজটিই করেছেন। কিন্তু সত্যিকারের বিচারে জন্য আরও অনেক বেশি কিছু প্রয়োজন। মিশেল এবং আমি ফ্লয়েড পরিবারকে আমাদের প্রার্থনা জানাচ্ছি এবং আমরা তাঁদের সকলের সঙ্গে আছি যাঁরা প্রতিটি আমেরিকানকে সম্পুর্ণ সুবিচারের নিশ্চয়তা দিতে প্রতিশ্রুতিবদ্ধ যা থেকে জর্জ এবং অন্য অনেকেই বঞ্চিত হয়েছেন। প্রাক্তন পররাষ্ট্র মন্ত্রী এবং ডেমক্রেটিক দল থেকে এক সময়কার প্রেসিডেন্ট পদপ্রার্থী হিলারি ক্লিন্টন বলেছেন , “ জর্জ ফ্লয়েডের পরিবার এবং তাঁর সমাজের প্রাপ্য ছিল তাঁর ঘাতকের জবাবদিহিতা। আজ তাঁরা এই জবাবদিহিতা পেয়েছেন। সব সময়ে এবং চিরকালের জন্য কালোদের জীবন ও গুরুত্ব রাখে। ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন বলেন, “ জর্জ ফ্লয়েডের মৃত্যুতে আমি হতবাক হয়েছিলাম এবং আজ বিচারের এই রায়কে স্বাগত জানাচ্ছি । আজ রাতে জর্জ ফ্লয়েডের স্বজন ও বন্ধুদের সঙ্গে আমার অনুভূতি ভাগ করে নিচ্ছি ।

XS
SM
MD
LG