অ্যাকসেসিবিলিটি লিংক

মিয়ানমার থেকে আর কোনও শরণার্থী নিতে পারবে না বাংলাদেশ


ဘဂၤလားေဒ့ရွ္ႏိုင္ငံ၊ ကုတုပေလာင္ ဒုကၡသည္စခန္းအတြင္းမွ ဒုကၡသည္မ်ား ထြက္ေျပးလာၾကတဲ့ ႏွစ္ပတ္လည္အခန္းအနားကို ေစာင့္ၾကည့္ေနၾကစဥ္။ (ၾသဂုတ္ ၂၅၊ ၂၀၁၈)
ဘဂၤလားေဒ့ရွ္ႏိုင္ငံ၊ ကုတုပေလာင္ ဒုကၡသည္စခန္းအတြင္းမွ ဒုကၡသည္မ်ား ထြက္ေျပးလာၾကတဲ့ ႏွစ္ပတ္လည္အခန္းအနားကို ေစာင့္ၾကည့္ေနၾကစဥ္။ (ၾသဂုတ္ ၂၅၊ ၂၀၁၈)

মিয়ানমার থেকে আর কোনও শরণার্থী নিতে পারবে না বলে জাতিসংঘের নিরাপত্তা পরিষদকে জানিয়ে দিয়েছে বাংলাদেশ।

বৃহস্পতিবার জাতিসংঘের নিরাপত্তা পরিষদের এক বিশেষ বৈঠকে পররাষ্ট্র সচিব শহিদুল হক একথা জানিয়েছেন বলে শুক্রবার ঢাকায় পাওয়া খবরে জানা গেছে । মিয়ানমার থেকে আরও মানুষকে আশ্রয় দেওয়ার মত পরিস্থিতি বাংলাদেশের আর নাই বলে উল্লেখ করে তিনি মিয়ানমারকে মিথ্যা প্রতিশ্রুতি ও বাধা সৃষ্টির দায়ে অভিযুক্ত করেন। তিনি বলেন, মিয়ানমার সহায়ক পরিস্থিতি নিশ্চিত না করায় একজন রোহিঙ্গাকেও ফেরত পাঠানো যায়নি।

নিরাপত্তা পরিষদের পশ্চিমা রাষ্ট্রগুলো রোহিঙ্গাদের প্রত্যাবর্তনের জন্য নিরাপদ ও সহায়ক পরিবেশ নিশ্চিতের গুরুত্ব তুলে ধরে তারা মিয়ানমারের প্রতি আহ্বান জানান যাতে জাতিসংঘের প্রতিনিধিরা রাখাইনে প্রবেশ করতে পারেন । মিয়ানমারে কর্তব্যরত জাতিসংঘের প্রতিনিধি ক্রিশ্চান শ্রানার-বারগেনার বলেন রোহিঙ্গাদের ওপর যে মাত্রার নির্যাতন হয়েছে এবং মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে মানবাধিকার লঙ্ঘনের যেসব অভিযোগ রয়েছে তাতে এটা প্রমাণিত হয় যে রোহিঙ্গা নির্যাতন এ শতাব্দীর সব থেকে ভয়াবহ ঘটনাগুলোর একটি।

ঢাকা সংবাদদাতা জহুরুল আলমের প্রতিবেদন।

please wait

No media source currently available

0:00 0:00:53 0:00

XS
SM
MD
LG