অ্যাকসেসিবিলিটি লিংক

বিজেপি কর্মী ও নেতাদের ওপর তৃণমূল হামলা চালাচ্ছে,অভিযোগ নরেন্দ্র মোদির


পশ্চিমবঙ্গের বিরোধী দলনেতা ও বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী আজ দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করেছেন। প্রধানমন্ত্রীর বাসভবনে দু'জনের মধ্যে পৌনে এক ঘণ্টা ধরে কথাবার্তা হয়। শুভেন্দু মোদিকে পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের পর থেকে লাগাতার হিংসাত্মক কার্যকলাপ ঘটে চলেছে বলে জানান। তাঁর অভিযোগ, বিশেষ করে বিজেপি কর্মী ও নেতাদের ওপর তৃণমূল হামলা চালাচ্ছে।

গতকাল দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ্, বিজেপি সভাপতি জে পি নড্ডা এবং কয়েকজন কেন্দ্রীয় মন্ত্রী ও দলীয় নেতার সঙ্গে শুভেন্দুর আলোচনা হয়েছে। লক্ষ্যনীয়, কিছুদিন হলো শুভেন্দু অধিকারীকে দলে বেশ গুরুত্ব দেওয়া হচ্ছে। এবারেও তাঁকে দিল্লি ডেকে পাঠানো হয় কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে কথা বলার জন্য। সেখানে পশ্চিমবঙ্গের আর কোনও বিজেপি নেতা ছিলেন না।

দিল্লিতে যাওয়ার আগে শুভেন্দু অধিকারী পশ্চিমবঙ্গের রাজ্যপাল জাগদীপ ধনকারের সঙ্গে দেখা করেন। শুভেন্দু ও তাঁর সহকর্মীদের মধ্যে কয়েকজন পশ্চিমবঙ্গে ৩৬৫ ধারা প্রয়োগ করে রাষ্ট্রপতি শাসন জারি করার সপক্ষে সওয়াল করছেন। তবে এই নিয়ে বিজেপির মধ্যেই মতপার্থক্য রয়েছে। অনেকেই এটা রাজনৈতিক হঠকারিতা হয়ে যাবে বলে জানাচ্ছেন। এদিকে শুভেন্দু অধিকারীর অনেক আগে তৃণমূল থেকে বিজেপিতে যোগ দেওয়া বেশকিছু হেভিওয়েট নেতা এবং শুভেন্দু অধিকারীর সঙ্গে বা তাঁর পরে বিজেপিতে গিয়েছেন এমন কিছু নেতা এখন চুপ করে রয়েছেন। অনেকের ধারণা, তাঁরা তৃণমূল কংগ্রেসে ফিরতে আগ্রহী। তবে এ ব্যাপারে এখনও কোনও দলের পক্ষ থেকেই কিছু বলা হয়নি।

XS
SM
MD
LG