অ্যাকসেসিবিলিটি লিংক

অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস দৈনিক কভিড সংক্রমণে তাদের রেকর্ড সৃষ্টি করলো


সিডনির বন্ডি বীচ এলাকায় জনগণ পিসিআর পরীক্ষার জন্য গাড়ির লাইনে অবস্থান করছেন, ২২শে ডিসেম্বর, ২০২১, ছবি/মোহাম্মদ ফারুক/এএফপি
সিডনির বন্ডি বীচ এলাকায় জনগণ পিসিআর পরীক্ষার জন্য গাড়ির লাইনে অবস্থান করছেন, ২২শে ডিসেম্বর, ২০২১, ছবি/মোহাম্মদ ফারুক/এএফপি

অস্ট্রেলিয়ার সবচাইতে জনবহুল প্রদেশ, নিউ সাউথ ওয়েলস রবিবার রেকর্ড সংখ্যক কভিড সংক্রমণের কথা জানিয়েছে, হাসপাতালগুলিতে ভর্তির সংখ্যা হঠাৎ অনেক বেড়ে যায় এবং হাজার হাজার লোক ভাইরাসে সংক্রমিত বা আক্রান্ত কারুর সংস্পর্শে আসার পর, ঘরেই আলাদাভাবে থাকছেন।

নিউ সাউথ ওয়েলস নতুন ৬,৩৯৪ জনের সংক্রমণের কথা জানায়, একদিন আগে যে সংখ্যা ছিল ৬,২৮৮। বিগত দুই সপ্তাহে হঠাৎ করে সেখানে এই সংখ্যা বৃদ্ধি পেয়েছে।

অস্ট্রেলিয়ার কয়েকটি রাজ্যে সংক্রমণের ৭০% -র বেশি ঘটেছে ওমিক্রনের কারণে; তবে নিউ সাউথ ওয়েলস কর্তৃপক্ষ এই ভ্যারিয়েন্ট শনাক্ত করতে নিয়মিতভাবে "জেনোম"র পরীক্ষা চালায় নি। রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী, ব্র্যাড হ্যাজার্ড রবিবার ইঙ্গিত দিয়েছেন যে ওমিক্রন এখন ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে।

হ্যাজার্ড বলেন, "আমার মনে হয় নিউ সাউথ ওয়েলসে সবাই কোনো না কোনো পর্যায়ে ওমিক্রন ভাইরাসে আক্রান্ত হতে পারেন।সবাই যদি আমরা ওমিক্রনে আক্রান্ত হই, এর বিরুদ্ধে সর্বোত্তম পন্থা হবে বুস্টারসহ দুটি টিকাই নিয়ে নেয়া"।

স্বাস্থ্য কর্মকর্তারা সমগ্র রাজ্য জুড়ে হাসপাতালে ৪৫৮টি সক্রিয় সংক্রমণের খবর দিয়েছেন, যে সংখ্যা ঠিক একদিন আগেই ছিল ৩৮৮।নিউ সাউথ ওয়েলসে বর্তমানে নিবিড় পরিচর্যায় রয়েছেন ৫২জন।

নিউ সাউথ ওয়েলসে'র অন্তর্গত সিডনি শহরের প্রধান একটি ল্যাব রবিবার জানায়, একদিন আগে পরীক্ষার পর যে ৪০০জনকে নেগেটিভ বলেজানানো হয়েছিল, বস্তুতঃ পরে পরীক্ষায় এদের পজিটিভ বলে শনাক্ত করা হয়।ল্যাবের পরিচালক জানান, এদের সবাইকে যোগাযোগ করে ত্রুটির কথা জানানো হচ্ছে।

XS
SM
MD
LG