অ্যাকসেসিবিলিটি লিংক

নোয়াখালীতে সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদে কালো পতাকা মিছিল


নোয়াখালীতে সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদে সাংবাদিকরা কালো পতাকা মিছিল বের করেন

বাংলাদেশের দক্ষিণ পূর্বাঞ্চলের নোয়াখালীতে তরুণ সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির হত্যার প্রতিবাদে এবং দোষীদের অবিলম্বে  আইনের আওতায় আনার দাবিতে সেখানকার সাংবাদিকরা সোমবার কালো পতাকা মিছিল বের করেছিলেন। 

বাংলাদেশের দক্ষিণ পূর্বাঞ্চলের নোয়াখালীতে তরুণ সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির হত্যার প্রতিবাদে এবং দোষীদের অবিলম্বে আইনের আওতায় আনার দাবিতে সেখানকার সাংবাদিকরা সোমবার কালো পতাকা মিছিল বের করেছিলেন।

নোয়াখালী প্রেস ক্লাব থেকে শুরু হওয়া এই মৌন মিছিটিতে জেলা শহর এবং জেলার বিভিন্ন এলাকা থেকে আসা সাংবাদিকরা অংশ নিয়েছেন। মিছিলকারীরা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে প্রেস ক্লাবে এক সমাবেশে করেন যখন তাঁরা মুজাক্কিরের নির্মম হত্যাকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত কোনও অপরাধী আইনের আওতায় না আসায় তীব্র ক্ষোভ প্রকাশ করেন । সাংবাদিক নেতারা এ হত্যার বিচার শেষ না হওয়া পর্যন্ত আন্দোলনসহ নানা কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন। গত ১৯ শে ফেব্রুয়ারি নোয়াখালী জেলার চাপরাশিরহাট বাজারে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রতিপক্ষ দুই গ্রুপ ও পুলিশের মধ্যে ত্রিমুখী সংঘর্ষের ঘটনার সময়

দায়িত্ব পালনকালে দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকার নোয়াখালী প্রতিনিধি মুজাক্কির গুলিবিদ্ধ হন। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পরদিন রাতে তিনি মারা যান।

এদিকে, নোয়াখালীতে সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদে ফেনী জেলা শহরে আজ প্রতিবাদ সভা ও কর্মবিরতি পালনে করেছেন গণমাধ্যম কর্মীরা। এক মানব বন্ধনে ফেনির সাংবাদিক নেতারা এই হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন সাংবাদিক মুজাক্কির হত্যার দশ দিন পেরিয়ে গেলেও হত্যাকারীদের গ্রেফতার করা হয় নাই। তাঁরা সাংবাদিক হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার ও বিচারের দাবি জানান। সারাদেশের সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে সুষ্ঠু ও নিরাপদ পরিবেশ সৃষ্টি করার দাবি জানিয়ে বক্তারা বলেন অন্যথায় সাংবাদিকদের এই আন্দোলনকে আরও বেগবান করা হবে।



XS
SM
MD
LG