অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি আয়েশা খানম বলেছেন এখন সময় এসেছে নারী ও শিশুর প্রতি সহিংসতা বন্ধে সংশ্লিষ্ট সকল পক্ষের জবাবদিহিতা নিশ্চিত করা 


bd women

বাংলাদেশের দক্ষিণ পূর্বাঞ্চলের ফেনি জেলার সোনাগাজিতে মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফির গায়ে আগুন দেয়ার পর বুধবার রাতে তিনি মারা গেলে দেশের সর্বস্তরেরে মানুষের মধ্যে তীব্র ক্ষোভের সঞ্চার হওয়া ছাড়াও তাঁরা দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

ঢাকা থেকে বিস্তারিত জানিয়েছেন সংবাদদাতা জহুরুল আলম।

please wait

No media source currently available

0:00 0:07:59 0:00

সোনাগাজীতে যে মাদ্রাসায় নুসরাত পড়তেন সেই মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলার যৌন লালসার শিকার হয়ে এর প্রতিবাদ করায় এবং থানায় মামালা দায়ের করায় অধ্যক্ষের লেলিয়ে দেয়া মুখোশধারি দুর্বৃত্তরা নুসরাতের গায়ে আগুন ধরিয়ে দেয়। পরে মুমর্ষ অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে বুধবার রাতে তিনি মারা যান।

নারী অধিকার এবং মানবাধিকার কর্মীরা বলেছেন নুসরাতের ঘটনা হৃদয় বিদারক এবং তাঁর মৃত্যুতে একটি সম্ভাবনাময় জীবন পৃথিবী থেকে চিরতরে হারিয়ে গেল। তাঁরা ক্ষোভ প্রকাশ করে বলেছেন বাংলাদেশে এটা কোন একক কিংবা নতুন ঘটনা নয় । নারী এবং শিশু নির্যাতন এবং হত্যার ঘটনা এদেশে প্রতিনিয়তই ঘটছে বলে উল্লেখ করে তাঁরা বলেছেন প্রশাসন এ বিষয়ে অনেকটাই নির্বাক। তাঁরা বলেন মিডিয়া বা সামাজিক যোগাযোগের মাধ্যমে এ সকল ঘটনা নিয়ে নাড়া চাড়া হলে প্রশাসনও সজাগ হয় এবং কিছুদিন পর পরিস্থিতি যে তিমিরে ছিল সে তিমিরেই চলে যায়।

নারী ও শিশু নির্যাতনের সার্বিক বিষয় নিয়ে ভয়েস অব অ্যামেরিকার কথা বলেছেন বাংলাদেশ মহিলা পরিষদের সভাপতি আয়েশা খানম। তাঁকে প্রশ্ন ছিল নারী ও শিশুর প্রতি সহিংসতা বেঁড়ে চলেছে কেন।

তিনি বলেন এখন সময় এসেছে নারী ও শিশুর প্রতি সহিংসতা বন্ধে সংশ্লিষ্ট সকল পক্ষের জবাবদিহিতা নিশ্চিত করা এবং এ ধরনের অপরাধ করে যাতে কেউ রেহাই না পায়।

XS
SM
MD
LG