অ্যাকসেসিবিলিটি লিংক

নিউইয়র্ক সিটির একটি অ্যাপার্টমেন্ট ভবনে আগুন লেগে ৯ শিশুসহ ১৯ জন মারা গেছে


আগুন লাগার খবর পেয়ে দ্রুত নিউইয়র্ক সিটির মেয়র এরিক অ্যাডামস (ডানদিক থেকে তৃতীয়), ব্রঙ্কসের ওই অ্যাপার্টমেন্ট বিল্ডিং পরিদর্শনে যান। রবিবার, ৯ জানুয়ারী, ২০২২।

নিউইয়র্ক সিটির একটি অ্যাপার্টমেন্টে আগুন লেগে ৯ শিশুসহ ১৯ জন নিহত হয়েছে, যাকে শহরের দমকল কমিশনার সাম্প্রতিক ইতিহাসে সবচেয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডের একটি বলে অভিহিত করেছেন।

নিউইয়র্ক সিটির মেয়র এরিক অ্যাডামসের একজন সিনিয়র উপদেষ্টা স্টেফান রিঙ্গেল রবিবার বার্তা সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেসকে মৃতের এই সংখ্যা নিশ্চিত করেছেন। একজন নগর কর্মকর্তা প্রকাশ্যে কথা বলার অনুমতি না থাকলেও, শিশুদের মৃতের সংখ্যাটি নিশ্চিত করেছেন।

এছাড়া পাঁচ ডজনেরও বেশি লোক আহত এবং ১৩ জন হাসপাতালে গুরুতর অবস্থায় রয়েছে বলে রিঙ্গেল জানিয়েছেন। এফডিএনওয়াই কমিশনার ড্যানিয়েল নিগ্রো বিকেলের শুরুতে এক সংবাদ সম্মেলনে বলেন, নিহতদের বেশিরভাগই ধোঁয়ার কুণ্ডলিতে শ্বাসরুদ্ধ হয়েছিলেন।

এফডিএনওয়াই-এর মতে, প্রায় ২০০ অগ্নিনির্বাপক কর্মী ব্রঙ্কসের ইস্ট ১৮১ নম্বর রাস্তায় ওই ১৯-তলা ভবনের আগুন নিয়ন্ত্রণে ঝাঁপিয়ে পড়েন।

অগ্নিনির্বাপক কর্মীরা “প্রতিটি তলায় আক্রান্তদের খুঁজে পান এবং তারা সবাই হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ এবং শ্বাসরুদ্ধ হয়ে পড়েছিলেন” বলে নিগ্রো জানিয়েছেন। তিনি বলেন, "এটি আমাদের শহরে নজিরবিহীন। আমরা আশঙ্কা করছি সেখানে আরও অনেক প্রাণহানি ঘটতে পারে”।

আগুনের সূত্রপাত সন্দেহজনক বলে মনে করা হচ্ছে না, তবে কারণ অনুসন্ধান করা হচ্ছে।

এর আগে, ফিলাডেলফিয়ায় একটি বাড়িতে অগ্নিকাণ্ডে আট শিশুসহ ১২ জনের মৃত্যু হওয়ার মাত্র কয়েকদিন পর রবিবারের এই ঘটনা ঘটলো।

XS
SM
MD
LG