অ্যাকসেসিবিলিটি লিংক

ক্যালিফোর্নিয়ায় গুলির শিকার লোকজনের পরিবারের সঙ্গে দেখা করলেন ওবামা


যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা দোসরা ডিসেম্বর ক্যালিফোর্ণিয়ার স্যান বার্নারডিনোতে আক্রমণে শিকার যারা হয়েছেন তাদের পরিবারের প্রশংসা করে বলেছেন, তারা বিভিন্ন গোষ্ঠির লোক এবং যুক্তরাষ্ট্রের বৈচিত্রের প্রতিনিধত্ব করেন। শুক্রবার তাদের সঙ্গে এই সাক্ষাৎকারকে তিনি আবেগঘন বলে বর্ণনা করেন এবং বলেন যে তাদের পরিবারের মধ্যে এক ধরণের উদ্দীপনা রয়েছে এবং তারা জোর দিয়েই বলছেন যে এই বিয়োগান্তক ঘটনার মধ্য দিয়ে ভালো কিছু বেরিয়ে আসবে নিশ্চয়ই।

ওবামা এবং ফার্স্ট লেডি মিশেল ওবামাকে স্যান বার্নারডিনো বিমান বন্দরে স্থানীয় কর্মকর্তারা স্বাগত জানান এবং পরে তিনি ঐ ঘটনার শিকার লোকজনের পরিবার এবং যারা এতে প্রথম সাড়া দিয়ে সাহায্যের জন্য এগিয়ে এসছিলো তাদের সঙ্গে একটি হাই স্কুলে ব্যক্তিগত ভাবে দেখা করেন।

এর মাত্র কয়েক ঘন্টা আগে ক্যালিফোর্নিয়ার গভর্ণর জেরি ব্রাউন স্যান বার্নারডিনো কাউন্টিতে জরুরী অবস্থা ঘোষণা করেন এবং স্থানীয় সরকার যাতে এই সহিংসতা পরবর্তী পরিস্থিতি মোকাবিলা করতে পারে সে জন্য রাজ্যের তহবিল থেকে অর্থ অবমুক্ত করা হয়।

যুক্তরাষ্ট্রে জন্মেছিল যে সৈযদ রিজওয়ান ফারুক এবং পাকিস্তানে বংশোদ্ভূত তার স্ত্রী তাশফিন মালিক স্যান বার্নারডিনোর স্থাস্থ্য বিভাগের ছুটির সময়ের সমাবেশে গুলি চালিয়ে ১৪ জনকে হত্যা এবং আরও ২২ জনকে জখম করে। ইসলামিক স্টেট দাবি করে যে এই দু জন তাদের সদস্য না হলেও সমর্থক ছিল।

XS
SM
MD
LG