অ্যাকসেসিবিলিটি লিংক

রাষ্ট্রীয় পরিস্থিতি বিষয়ক ভাষণের পূর্বাভাস : ওবামা মধ্যবিত্তের ওপর আলোকপাত করবেন


যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা মঙ্গলবার রাষ্ট্রীয় পরিস্থিতি বিষয়ে , তাঁর ভাষণে এ কথা বলতে চাইছেন যে তিনি আমেরিকার মধ্যবিত্ত শ্রেনীকে মজবুত করার জন্যে কংগ্রেসকে পাশ কাটিয়ে যাবেন।

সংবাদ সংস্থাগুলোর কাছে প্রকাশিত উদ্ধৃতিতে দেখা যাচ্ছে যে মি ওবামা কংগ্রেস এবং আমেরিকার জনগণকে এ কথাই বলবেন যে কর্পোরেট লাভ করছে এবং শেয়ার বাজারের দাম এতটা বাড়েনি তেমন একটা , কিন্তু গড় মজুরির তেমন পরিবর্তন ঘটেনি। তিনি বলবেন যে অনেক আমেরিকানই কোন রকম টিকে থাকার জন্য কঠিন পরিশ্রম করে যাচ্ছেন।

কংগ্রেসের সঙ্গে প্রেসিডেন্ট কাজ করে যেতে আগ্রহী কিন্তু তিনি এ ব্যাপারে ও ঘোষণা দিতে চান যে তিনি আইনের অপেক্ষা না করে , নির্বাহী আদেশ বলে , মধ্যবিত্তের জন্যে সুযোগ সৃষ্টির লক্ষে পদক্ষেপ নেবেন।

কংগ্রেসের উভয় কক্ষের এই যৌথ অধিবেশনে দর্শক হিসেবে ফার্স্ট লেডি মিশেল অবামার সঙ্গে অন্যান্য যারা যোগ দিচ্ছেন তাঁরা হলেন ভাইস প্রেসিডেন্ট জো বাইডেনের স্ত্রী জিল বাইডেন, ইন্টেল কোম্পানির সব চেয়ে অল্প বয়সী ইন্টার্ন জোয়ে হুডি , ১২ বছর বয়সী এন বিএ খেলোয়ড় জেসন কলিন্স যে গত বছর সমকামি হিসেবে পরিচিত হয়, বস্টন ম্যারাথন বিস্ফোরণে প্রাণে রক্ষা পাওয়া কার্লোস আরেনডন্ডো ও জেফ বাউম্যান এবং অন্যান্য আরো কয়েকজন।
XS
SM
MD
LG