অ্যাকসেসিবিলিটি লিংক

হোয়াইট হাউজ পরিত্যাগের পর ওয়াশিংটন ডিসির মনোরম এলাকা ক্যালোরামায় ৮,২০০ বর্গফুটের একটি ভাড়া বাড়ীতে বসবাস করবেন ওবামা পরিবার।

ওবামা পরিবারের নতুন বাড়ীর এই ছবিগুলো বাড়ীটির লিষ্টিং এজেন্ট মার্ক ম্যাকফ্যাডেনের কাছ থেকে পাওয়া। ছবিগুলো আগের তোলা। বর্তমানে বাড়ীটির ভেতর ও বাইরে অনেক পরিবর্তন ও সংস্কার হয়ে থাকতে পারে।

ভয়েস অব আমেরিকার তুর্কি বিভাগের রিপোর্টার ওজলেম টিনাজ সম্প্রতি বাড়ীটির সামনে থেকে ভিডিও করেছেন। স্থানীয় এক অধিবাসী ডেবরা সেফলির সঙ্গে কথা বলেছেন তিনি। তিনি বলেন “ম্যাসাচুসেটস এভিনিউয়ের কাছের এই এলাকাটি অত্যন্ত সুন্দর বৃক্ষরাজি পরিবেষ্টিত। আমরা যারা এখানকার অধিবাসি তারা সবাই গাছপালা ভালোবাসি। আমরা পুরোনো গাছগুলোর পরিচর্যা করি এবং নতুন গাছ লাগাই। তিনি বলেন ক্যালোরামার এই অংশটি পুরোটাই বনানী ঘেরা। একটি গাছ দেখিয়ে তিনি বলেন শতাধিক বছরের পুরোনো এই গাছগুলো আমাদেরকে বাড়তি প্রাইভেসি দেয়। এখানে নতুন করে কিছু নির্মাণ করা কঠিন এবং স্থানটি অত্যন্ত পরিচ্ছন্ন”।

নিরিবিলি স্বতন্ত্র এই এলাকাটিতে ওবামা পরিবারের প্রতিবেশিদের মধ্যে আছেন ডনাল্ড ট্রাম্প কন্যা ইভাংকা ট্রাম্প ও জামাতা জারেড কুশনার এবং এ্যামাজন প্রতিষ্ঠাতা জেফ বেজোস।

XS
SM
MD
LG