অ্যাকসেসিবিলিটি লিংক

অস্ত্র নিয়ন্ত্রণে প্রেসিডেন্ট ওবামার নতুন করে ব্যবস্থা গ্রহণের দৃঢ় প্রত্যয়


বৃহস্পতিবার প্রেসিডেন্ট বারাক ওবামা অরল্যান্ডোর একটি নৈশ ক্লাবে রবিবার যে ব্যাপকগুলির ঘটনায় ৪৯ জন নিহত এবং আরও ৩ জন গুরুতর ভাবে আহত হন তাদের পরিবার পরিজনের সংগে ব্যক্তিগত ভাবে সাক্ষাত করেন। যারা রক্ষা পেয়েছেন তাদের এবং নিহতদের পরিবার পরিজনকে প্রেসিডেন্ট সান্ত্বনার বাণী শোনান এবং অস্ত্র যাতে ভুল মানুষের হাতে না পড়ে সে ব্যবস্থা গ্রহণের জন্য তিনি নতুন করে প্রত্যয় ব্যক্ত করেন।

অরল্যান্ডোর আন্তর্জাতিক বিমান বন্দরে যখন এয়ার ফোর্স ওয়ান বিমান অবতরণ করে তখন শোকার্ত প্রেসিডেন্ট ওবামাকে তার অতি পরিচিত ভূমিকায় দেখা যায় ‘সান্তনাদাতা এবং সহানুভূতি দানকারী এক প্রাধন সেনাপতি’ রূপে যা আমরা প্রত্যক্ষ করেছি প্রেসিডেন্ট ওবামার দুই দফা ক্ষমতায় অসীন থাকা অবস্থায় স্যান্ডি হুক, ভার্জিনিয়া টেক, চার্লস্টন, স্যান বার্নাডিনোর ঘটনা এবং এখন অরল্যান্ডোর মর্মান্তিক ঘটনায়ও।

তিনি বলেন, পৃথিবীর বুক থেকে সকল মানুষের মন থেকে কুচিন্তা দূর করতে পারব না বা আমরা ঘৃণা-বিদ্বেষও নির্মূল করতে পারি না। তবে আমরা বন্ধ করতে পারি কিছু দুঃখ জনক ঘটনা। আমরা কিছু জীবন বাঁচাতে পারি। আমরা যদি বুদ্ধিমান হই তবে সন্ত্রাসী হামলার প্রভাব কমাতে পারি।

প্রেসিডেন্ট ব্যক্তিগত ভাবে নিহতদের পরিবারের সংগে সাক্ষাত করেন এবং তিনি নৈশ ক্লাবের ঘটনাকে কেবলমাত্র সন্ত্রাস নয় LGBT সমাজের ওপরে হামলা বলে উল্লেখ করেন।

XS
SM
MD
LG