অ্যাকসেসিবিলিটি লিংক

ইউক্রেইনে রাশিয়ার হস্তক্ষেপ ঔদ্ধত্যপূর্ণ : প্রেসিডেন্ট ওবামা


প্রেসিডেন্ট বারাক ওবামা বুধবার ইউক্রেইনে রাশিয়ার হস্তক্ষেপের নিন্দা জানিয়ে বলেন যে দেশটির অখন্ডতার ওপরে এই আক্রমণ ঔদ্ধত্যপূর্ণ। সাবেক সোভিয়েট রাশিয়ার তিনটি ক্ষুদ্র রাষ্ট্রকে এই নিশ্চয়তা দিলেন যে মস্কোর যেকোন ধরণের আগ্রাসন নেটো প্রতিহত করবে।

মিঃ ওবামা বলেছেন, এষ্টোনিয়া, লিথুয়েনিয়া এবং ল্যাটভিয়া একবার মষ্কোর কাছে স্বাধীনতা হারিয়ে ছিল, তিনি বলেন, “আপনাদের স্বাধীনতা হনন করতে পারবে না কারন নেটো আপনাদের সংগে আছে।

আমেরিকার নেতা এষ্টনিয়ার রাজধানী তাল্লিনের কন্সার্ট হলে দু’হাজার লোকের এক সমাবেশে এই ভাষণ দেন।

ওয়েলসে, নেটোর শীর্ষ সম্মেলনে যোগ দেওয়ার আগে প্রেসিডেন্ট ওবামা তাল্লিনে একদিনের যাত্রা বিরোতী করে।

ওদিকে প্রেসিডেন্ট বারাক ওবামা বলেন, আমেরিকার দ্বিতীয় আরেক সা্ংবাদিকের শীরোচ্ছেদ করা হয়েছে যুক্তরাষ্ট্র তাতে ভীত নয়। চরমপন্থী ইসলামিক ষ্টেট গোষ্টীকে উ্তক্ষাত এবং ধ্বংস করার জন্য একটি কোয়ালিশন দল তৈরী করার অংগিকার ব্যক্ত করেন।

ওদিকে, ইরাক প্রসংগে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা বলেন, ইসলামিক ষ্টেট জংগিদের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিমান আক্রমণ অব্যাহত থাকবে এবং তিনি আরো বলেন এখন প্রয়োজন অঞ্চলগত একটি কৌশল, যাতে ঐ দলটিকে পুরোপুরিভাবে ধ্বংস করা যায়। মিঃ ওবামা বুধবার এষ্টোনিয়ায় সাংবাদিকদের বলেন, ইসলামিক ষ্টেটের বিরুদ্ধে অভিযানে যুক্তরাষ্ট্র ব্যপক প্রচেষ্টার নে্তৃত্ব দেবে ।

XS
SM
MD
LG