অ্যাকসেসিবিলিটি লিংক

ওমানকে ২৬ রানে হারিয়ে টি-টুয়েন্টি বিশ্বকাপে প্রথম জয় পেলো বাংলাদেশ 


টি-টুয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটে ওমানের বিপক্ষে ম্যাচে ব্যাট করছেন বাংলাদেশের অধিনায়ক মাহমুদুল্লাহ- অক্টোবর ১৯, ২০২১- এএফপি
টি-টুয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটে ওমানের বিপক্ষে ম্যাচে ব্যাট করছেন বাংলাদেশের অধিনায়ক মাহমুদুল্লাহ- অক্টোবর ১৯, ২০২১- এএফপি

ওমানকে ২৬ রানে হারিয়ে টি-টুয়েন্টি বিশ্বকাপ ক্রিকেটে প্রথম জয় পেয়েছে বাংলাদেশ। এর মধ্যে দিয়ে প্রতিদ্বন্দ্বিতায় নিজেদে্র টিকিয়ে রাখলো বাংলাদেশ দল।

বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসানের তিন উইকেট সংগ্রহ এবং ৪২ রানের চমৎকার ইনিংস ওমানকে হারাতে সহায়ক হয়েছে। সেই সাথে তিনি পান প্লেয়ার অব দ্য ম্যাচ পুরষ্কার।

বিশ্ব ক্রিকেট র‍্যাংকিং-এ ৬ নম্বরে থাকা বাংলাদেশের জন্যে টি-টুয়েন্টির সুপার ১২ পর্যায়ে যেতে একটি জয় প্রয়োজন ছিল।

টসে জিতে বাংলাদেশ ব্যাট করার সিদ্ধান্ত নেয় এবং ১৫৩ রানে অল আউট হয়। মুস্তাফিজুর রহমান ৩৬ রান দিয়ে ৪ উইকেট নেন।

ওমানের ওপেনিং ব্যাটসম্যান যতিন্দর সিং ৩৩ বলে ৪০ রান করে সাকিবের বলে আউট হন।

বাংলাদেশের বাঁহাতি ওপেনার মোহাম্মাদ নাইম ৫০ বলে ৬৪ রান করেন। পরপর দু'জন আউট হবার পর সাকিব আল হাসান নাইমের সঙ্গে জুটি বেধে ৮০ রান করে দলকে বড় সংগ্রহের দিকে এগিয়ে নেন।

ওমানের পেস বোলার বিলাল খান এবং ফায়াজ বাট তিনটি করে উইকেট নেন।

দলে সৌম্য সরকারের পরিবর্তে খেলতে নেমে নাইম ১৮ ও ২৬ রানের মাথায় দুবার লাইফ পান এবং শেষ পর্যন্ত টি-টোয়েন্টিতে তার তৃতীয় হাফ সেঞ্চুরি করেন।

ওমানের বোলাররা উইকেটের পর উইকেট নিতে থাকেন। তবে প্রজাপতি এবং যতিন্দর ক্যাচ ফেলে না দিলে বাংলাদেশকে সীমিত রানের মধ্যে ঠেকিয়ে দিতে পারতো ওমান।

দিনের অন্য ম্যাচে পাপুয়া নিউ গিনিকে হারিয়ে দ্বিতীয় জয় পেয়েছে স্কটল্যান্ড।

XS
SM
MD
LG