অ্যাকসেসিবিলিটি লিংক

আফগানিস্তানে তাদের কুটনৈতিক কর্মীদের সুরক্ষার দাবি জানিয়েছে পাকিস্তান


পাকিস্তান দাবি করছে যে আফগানিস্তান কাবুলে যেন পাকিস্তানের কুটনৈতিক কর্মী দপ্তর সুরক্ষা নিশ্চিত করে। পাকিস্তানি কর্মকর্তারা বলছেন যে আফগানী সংস্থার লোকজন , পাকিস্তানের দুতাবাস কর্মীদের , বিশেষত যারা দূতাবাস প্রাঙ্গনের বাইরে বসবাস করেন , তাদের হয়রানি করছে। পাকিস্তানি কুটনৈতিক মিশনের কর্মকর্তারা বলছেন যে তাদের কর্মীদের অপহরণের প্রচেষ্টা ও চালানো হয়েছে ।

এ সপ্তার গোড়ার দিকে কাবুলের শের-এ-নও এলাকায় এই কথিত অপহরণের ঘটনাটি ঘটে যখন অজ্ঞাত পরিচয় লোকেরা , পাকিস্তান দূতাবাসের একজন কর্মকর্তাকে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করে।

আজ , বৃহস্পতিবার ইসলামাবাদে পররাষ্ট্র মন্ত্রকের মুখপাত্র কাজি খলিলুল্লাহ , আফগান কর্মকর্তাদের এই ধরণের ঘটনা যাতে আর না ঘটে সে জন্য আফগান কর্মকর্তাদের যথাযথ পদক্ষেপ নিতে বলেন। তিনি আরও বলেন যে আফগানিস্তানে পাকিস্তানের কুটনৈতিক ব্যক্তি এবং এলাকার নিরাপত্তা হচ্ছে সব চেয়ে বেশি অগ্রাধিকারের বিষয়।

আফগান কর্তৃপক্ষ এই সব অভিযোগ সম্পর্কে এখন পর্যন্ত কোন মন্তব্য করেনি। আফগানিস্তানে মারণাঘাতের লক্ষে তালিবান বিদ্রোহীরা পাকিস্তানের ভেতরে যে প্রশিক্ষণ নিচ্ছে সেটি থামাতে পাকিস্তান সরকার পর্যাপ্ত পদক্ষেপ নিচ্ছে না বলে আফগান প্রেসিডেন্ট আশরাফ গণি পাকিস্তানকে অভিযুক্ত করায় দুটি দেশের মধ্যে উত্তেজনা বৃদ্ধি পেয়েছে।

XS
SM
MD
LG