অ্যাকসেসিবিলিটি লিংক

হেলিকপ্টার দূর্ঘটনায় মৃতদের জন্যে পাকিস্তানে শোক প্রকাশ


গতকাল শুক্রবার পাকিস্তানে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে সাতজন নিহত হওয়ায় আজ সেখানে জাতীয় শোক দিবস পালন করা হচ্ছে। নিহতদের মধ্যে আছেন পাকিস্তানে নিযুক্ত ফিলিপিন্স ও নরওয়ের রাষ্ট্রদূত এবং মালায়েশিয়া ও ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূতদের স্ত্রী। ঐ দূঘর্টনায় তিন জন বিমান কর্মী ও নিহত হয়।

কর্তৃপক্ষ বলছে যে মরদেহগুলো এখন রাওয়ালপিন্ডির নুর খান বিমান ঘাঁটিতে রয়েছে। কর্তৃপক্ষ বলছে যে অন্তত সতেরো জন যাত্রীসহ হেলিকপ্টারটি গতকাল পাকিস্তনের উত্তরাঞ্চলে নালতার উপত্যকায় ক্র্যাশ ল্যান্ডিং করে।

সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল অসীম বাজওয়াল টুইটারে জানান যে যারা প্রাণে বেঁচে গেছেন তাদের মধ্যে পোল্যান্ড ও নেদারল্যান্ডের রাষ্ট্রদূত ও রয়েছেন।

পাকিস্তানি তালিবান এই হেলিকপ্টারটি ভূপতিত করার দায় স্বীকার করে বলেছে যে তাদের লক্ষবস্তু ছিলেন প্রধান মন্ত্রী নেওয়াজ শরীফ ।

তবে প্রতিরক্ষা মন্ত্রী খাজা আসিফ বলেন যে কোন সন্ত্রাসী আক্রমণ নয় , পুরোপুরি যান্ত্রিক ত্রুটির জন্যে এই হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনা ঘটে। প্রধান মন্ত্রী শরীফের দপ্তর থেকে জানানো হয় যে এই দূর্ঘটনার সময়ে তিনি গিলগিটের পথে বিমানে ছিলেন , তবে এই দূর্ঘটনার খবর পয়ে তিনি ইসলামাবাদে ফেরত যান।

XS
SM
MD
LG